আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ট্রফি উন্মোচিত হল প্যারিসের আইফেল টাওয়ারে

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, |                          

তাইজুল ফয়েজ, ফ্রান্স থেকে :

অক্টোবর ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩। ক্রিকেট বিশ্বকাপ সামনে রেখে আইসিসি’র স্থায়ী সদস্য দেশ, সহযোগী সদস্য দেশে ট্রফি উন্মোচনের অংশ হিসেবে (১৯ আগস্ট) শনিবার সন্ধ্যায় ফ্রান্সে প্রথমবারের মতো প্যারিসের আইফেল টাওয়ারের উপরের রেস্টুরেন্ট মিলনায়তনে ফ্রান্স- বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি সাত্তার আলী সুমন- শাহ আলম স্পনসরে ট্রফি উন্মোচন অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন ফ্রান্স ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট প্রভু বালান,সদস্য জুবায়েদ আহমদ ও মশিউর রহমান কাজল সহ উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের মান্যবর রাষ্ট্রদূত, বাংলাদেশ কমিউনিটি’র ও অন্যান্য দেশের বিশিষ্টজনেরা। প্রবাসী নেতৃবৃন্দ বলেন সাত্তার আলীর সুমন- শাহ আলম ফ্রান্সে বাংলাদেশিদের মধ্যে প্রতিষ্ঠিত ব্যবসায়ী তার স্পন্সরে ট্রফি উন্মোচন অনুষ্ঠানের মাধ্যমে প্রবাসে বাংলাদেশীদের মুখ উজ্জ্বল হয়েছে এবং তিনি আইফেল টাওয়ারের উচ্চতায় পৌঁছেছেন বলেও মন্তব্য করেন অনেকে।
উল্লেখ্য ২৭ জুন বিশ্বকাপ ট্রফিটি ভূপৃষ্ঠ থেকে এক লাখ ২০ হাজার ফুট উচ্চতায় মহাশূন্যে উন্মোচন করে নামানো হয় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এরপর স্বাগতিক ভারত ছাড়াও নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, পাপুয়া নিউগিনি, মার্কিন যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, ইতালি ও ফ্রান্স ট্যুর করেছে বিশ্বকাপের ট্রফি ১৮ টি দেশে ট্রফি উন্মোচন শেষে স্বাগতি দেশ ভারতে গিয়ে পৌঁছবে।