ঢাকায় হয়ে গেলো নিচিচার সদস্যদের সম্মাননা প্রদান

প্রকাশিত: ৫:৩৯ পূর্বাহ্ণ, মার্চ ২০, ২০২৩ | আপডেট: ৫:৫১:পূর্বাহ্ণ, মার্চ ২২, ২০২৩

রিপোর্টঃ রিয়াজুল ইসলাম কাওছার।
********
গত ১৭ মার্চ শুক্রবার নিরাপদ চিকিৎসা চাই (নিচিচা) সামাজিক সংগঠন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হয় সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠান-২০২৩।এতে
নিরাপদ চিকিৎসা চাই’র বিভিন্ন জেলা,উপজেলা,মহানগর কমিটির কার্যক্রমে বিশেষ অবদানের জন্য মানবতার ফেরিওয়ালাদের সম্মাননায় ভূষিত করা হয়।এতে অংশ নেয় সারা বাংলাদেশ থেকে আশা নিচিচার বিভিন্ন কমিটির সদস্যরা। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন নিরাপদ চিকিৎসা চাই( নিচিচা) সামাজিক সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান যুবরাজ খান। অনুষ্ঠান পরিচালনা করেন মহাসচিব উম্মে সালমা।
অনুষ্ঠান শুরু হয় ক্বারী মোঃ ফরকান আহমেদ হোসেনের কোরআন তেলাওয়াতের মাধ্যমে।
অনুষ্ঠানে প্রধান অতিথি র বক্তব্য রাখেন সাবেক ধর্ম ও পানি সম্পদ মন্ত্রী নাজিম উদ্দিন আল আজাদ,এতে বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী বক্তব্য রাখেন সাবেক উপমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক ভোরের আকাশের সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা ড.মনোরঞ্জন ঘোষল।
অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন নিচিচা’র ভাইস চেয়ারম্যান জমসেদ আলী খান,
প্রধান বক্তা সিনিয়র ভাইস চেয়ারম্যান এইচ এম শিপলু, বিশেষ আলোচক যুগ্ন সচিব মোঃ ইমরান হোসেন ও সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক তৌহিদ আক্তার, এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার মোমিনুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাংবাদিক রিয়াজুল ইসলাম কাওছার, যুগ্ন সচিব রাইসুল ইসলাম লিটন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদারীপুর জেলা নিচিচার সভাপতি এ্যাডঃ মসিউর রহমান পারভেজ, সিনিয়র যুগ্ন সম্পাদক বায়জিদ মিয়া,ঢাকা জেলার প্রতিনিধি, কুমিল্লা জেলা প্রতিনিধি, সিলেট জেলার প্রতিনিধি, গোপালগঞ্জ জেলার প্রতিনিধি, মুন্সীগঞ্জ,মোলভীবাজারের প্রতিনিধিবৃন্দ।
শেষে মানবতার সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ বিশেষ সম্মাননা ক্রেষ্ট হাতে তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা। সম্মাননা ভূষিতরা হলেন নিচিচা’র কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান যুবরাজ খান,মহা সচিব উম্মে সালমা, সিনিয়র ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন শিপলু,
ভাইস চেয়ারম্যান জামশেদ আলী খান,যুগ্ন সচিব মোঃ ইমরান,যুগ্ন সচিব রাইসুল ইসলাম লিটন, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক তাওহীদা আক্তার, আন্তর্জাতিক সম্পাদক ও মিলান বাংলা প্রেসক্লাব ইতালির প্রতিষ্ঠাতা সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃমোঃমমিনুল ইসলাম, কার্যকরী সদস্য জিয়াউর রহমান জিয়া প্রমূখ। এছাড়াও ঢাকা, মাদারীপুর, সিলেট, মুন্সীগঞ্জ গোপালগঞ্জ সহ বেশ কয়েকটি কমিটিকে বিশেষ টপি সার্টিফিকেট সভাপতিদের হাতে তুলে দেওয়া হয়।
গত ১৭ মার্চ জাতীয় শিশু দিবস ও বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু প্রতি বিনম্র শ্রদ্ধা জানান ও বঙ্গবন্ধুর স্মৃতি চারণ করেন বক্তারা।