SylhetNewsWorld | রাশিয়ায় সামরিক যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত ১৩ - SylhetNewsWorld
সর্বশেষ
 সেচ্ছাসেবক দল সুইডেন শাখার সদস্য সংগ্রহ কর্মসূচি সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত

রাশিয়ায় সামরিক যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত ১৩

  |  ১১:৫৫, অক্টোবর ১৮, ২০২২

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ইয়েস্কের একটি আবাসিক এলাকায় একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় অন্তত ১৩ জন নিহত এবং ২৫ জন আহত হয়েছেন। বিমান বিধ্বস্ত হওয়ার পর একটি অ্যাপার্টমেন্ট ব্লকে আগুন লেগে যায়। কাছের একটি স্কুল থেকে সবাইকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। খবর বিবিসির।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় একটি প্রশিক্ষণ ফ্লাইট চলাকালীন এসইউ-৩৪ বোমারু বিমানটির একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। বিধ্বস্ত হওয়ার আগেই বিমানের পাইলটরা বের হয়ে যেতে সক্ষম হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, একটি ভিডিওতে দেখা যায় স্থানীয় বাসিন্দারা মাটিতে পড়ে থাকা একজন পাইলটকে সাহায্য করার চেষ্টা করছেন। তার পেছনে প্যারাসুট পড়ে রয়েছে।

ক্রাসনোদর অঞ্চলের গভর্নর টেলিগ্রামে এক পোস্টে জানান, তিনি ক্রাসনোদর অঞ্চলটির অংশ ইয়েস্ক শহরের দিকে যাচ্ছেন। সমস্ত আঞ্চলিক ও স্থানীয় দমকল কর্মীরা এই আগুনের সঙ্গে লড়াই করছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, বহুতল ভবনের পাঁচটি তলা আগুনে পুড়ে গেছে।

ক্রেমলিন থেকে দেশটির জাতীয় ও আঞ্চলিক কর্তৃপক্ষকে ইয়েস্কের কেন্দ্রে এই অগ্নিকাণ্ডের শিকারদের জন্য ‘প্রয়োজনীয় সব ধরনের সহায়তার’ নির্দেশ দেয়া হয়েছে। ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের একটি সংকটকেন্দ্র সমন্বয়ের জন্য সেখানে পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ