আজ প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করবেন ব্রুনাইয়ের সুলতান

প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২২ | আপডেট: ১:২৪:অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২২

আজ (রোববার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন বাংলাদেশ সফররত ব্রুনাই দারুসসালামের সুলতান হাজি হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদ্দৌলাহ।

রোববার (১৬ অক্টোবর) বিকেলে তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেখানে দুদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হবে। উক্ত অনুষ্ঠানে দুদেশের মধ্যে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা সই হতে পারে।

তিনদিনের সফরে গতকাল ঢাকা আসেন ব্রুনাই সুলতান। শনিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদের সাথে সাক্ষাত করেন তিনি। সেখানে বাংলাদেশে বিনিয়োগে ব্রুনাইয়র প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি।

বঙ্গভবনের মুখপাত্র জানান, সুলতানের তিন দিনের সফর বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ অন্যান্য কর্মসূচির সঙ্গে করবীতে কয়েকটি সমঝোতা স্মারক সই হবে।

সুলতানের সফরকালে উভয় দেশের মধ্যে দ্বিপক্ষীয় বিমান চলাচল, বাংলাদেশি জনশক্তি নিয়োগ এবং দুই দেশের নাবিকদের সনদ দেয়াসহ পাঁচটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হতে পারে। সুলতান সেখানে দর্শনার্থী বইতে স্বাক্ষর করবেন।

সুলতান ১৭ অক্টোবর ঢাকা ত্যাগ করবেন। ঢাকা ত্যাগের আগে বিমানবন্দরে রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদানের পর পররাষ্ট্রমন্ত্রী ব্রুনাইয়ের সুলতান ও তার সফর সঙ্গীদের বিদায় জানাবেন।