SylhetNewsWorld | নাইজেরিয়ায় নৌকাডুবে ৭৬ জন নিহত - SylhetNewsWorld
সর্বশেষ
 সেচ্ছাসেবক দল সুইডেন শাখার সদস্য সংগ্রহ কর্মসূচি সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত

নাইজেরিয়ায় নৌকাডুবে ৭৬ জন নিহত

  |  ১২:৩৬, অক্টোবর ১০, ২০২২

নাইজেরিয়ায় নৌকাডুবির ঘটনায় ৭৬ জন নিহত হয়েছেন। নিহতরা সবাই বন্যার পানি থেকে বাঁচতে নৌকায় করে নিরাপদ স্থানে যাচ্ছিলেন।

যাত্রাপথে নৌকাটি ডুবে গেলে প্রাণহানির ঘটনা ঘটে। গত ৭ অক্টোবর নাইজেরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ আনামব্রায় এ ঘটনা ঘটে। খবর বিবিসির।

দুর্ঘটনাকবলিত নৌকায় কমপক্ষে ৮০ জন আরোহী ছিলেন। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদ বুহারি ‘মর্মান্তিক’ এ দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি দেশের পানি পরিবহণ ব্যবস্থাজুড়ে নিরাপত্তাব্যবস্থা পর্যালোচনার নির্দেশ দিয়েছেন।

স্থানীয় গণমাধ্যম জানায়, বন্যাদুর্গত মানুষদের নিয়ে ওগবাকুবার নকোবাজারে যাওয়ার সময় নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে একটি সেতুতে আঘাত পেয়ে ডুবে যায়।

চলতি বছর নাইজেরিয়ার ৩৬টি রাজ্যের মধ্যে আনামব্রাসহ ২৯টিই বন্যার কবলে পড়েছে। বন্যার পানি এরই মধ্যে অসংখ্য বাড়িঘর ও বিপুল পরিমাণ ফসল ভাসিয়ে নিয়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অন্তত ৫ লাখ মানুষ।

এ বিভাগের অন্যান্য সংবাদ