মাদ্রিদে আল আমান মসজিদে পুরস্কার বিতরণ

প্রকাশিত: ৪:৩৮ পূর্বাহ্ণ, |                          

 

সিদ্দিকুর রাহমান, স্পেন থেকেঃ
আল আমান জামে মসজিদ সানক্রিস্টবাল মাদ্রিদে বিশুদ্ধ কুরআন শিক্ষা প্রশিক্ষণের ফলাফল ও পুরস্কার বিতরণী অত্যান্ত সুন্দর ও সফলভাবে সম্পন্ন হয়েছে।

সোমবার (০৫ সেপ্টেম্বর) দুপর ১১ টায় স্পেনের রাজধানী মাদ্রিদের সানক্রিস্টবাল আল আমান জামে মসজিদে এ উপলক্ষে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কায়দা,কিরাত,দোয়া ও হিফয বিভাগে প্রতিটি শ্রেণিতে প্রথম তিন স্থান অধিকারীদের পুরস্কার দেওয়া হয়। প্রায় শতাধিক শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। প্রতি বছরের মতো এবারও প্রতিটি শ্রেণিতে কিরাত,দোয়া,ও হিফয বিভাগের প্রতিযোগিতায় বিজয়ীদের এবং সকল শিক্ষার্থীদের সাধারণ পুরস্কার দিয়ে পুরস্কৃত করা হয়।
এবারের আয়োজনে ২ জন ক্বারি সাহেবদের তত্ত্বাবধানে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল আমান জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সালাম।

মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আমিনুর রশিদ রাজু ও সদস্য শামীম আহমদ এবং মসজিদের ইমাম মাওলানা মিসবাহ উদ্দিনের যৌথ পরিচালনায় অনুষ্টানে প্রধান আলোচকের বক্তব্য দেন বায়তুল মুকাররম মসজিদের খতিব মাওলানা হাসান বিন মোহাম্মদ উল্লাহ,বিশেষ অতিথির বক্তব্য রাখেন বায়তুল মুকাররম মসজিদের সাধারণ সম্পাদক আব্দুল খালেক। অনুস্টানে বক্তব্য রাখেন শাহজালাল লতিফিয়া বাংলাদেশ জামে মসজিদের সভাপতি মাওলানা খলিলুর রাহমান, উছেরা জামে মসজিদের ইমাম মাওলানা ফুরকান আহমদ, স্পেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল কামালী, সাইফুল ইসলাম প্রমুখ।

বক্তারা আল আমান মসজিদে পরিচালিত কিরাত প্রশিক্ষণ সেন্টারের ভূয়শী প্রশংসা করে শিক্ষার্থীদের কুরআনের শিক্ষায় আত্মনিয়োগ করার জন্য উদাত্ত আহ্বান জানান।

এসময় অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন আমিনুল হক লুৎফুর,বজলু মিয়া,সাবু মিয়া, শাবুল মিয়া, নাসির উদ্দিন, রেজা আহমদ,পাবেল বকশি, কাওছার আহমদসহ কমিউনিটির কোরআন প্রেমিক ধর্মপ্রাণ ব্যক্তিবর্গ।
পরিশেষে সভাপতির সমাপনী বক্তব্য ও মুসলিম মিল্লাতের মাগফিরাত ও শান্তি কামনা করে বিশেষ দোয়া ও আপ্যায়নের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়।