SylhetNewsWorld | মাদ্রিদে প্রবাসীদের ওয়াজ মাহফিল - SylhetNewsWorld
সর্বশেষ

মাদ্রিদে প্রবাসীদের ওয়াজ মাহফিল

  |  ০৩:৫৯, জুলাই ২৮, ২০২২

সিদ্দিকুর রাহমান, স্পেন(মাদ্রিদ)থেকেঃ
স্পেনের রাজধানী মাদ্রিদের শাহজালাল লতিফিয়া বাংলাদেশ জামে মসজিদের উদ্যাগে মঙ্গলবার এক ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
মসজিদ কমিটির সভাপতি মাওলানা খলিলুর রাহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আজমল হোসেন এর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও গবেষক হাফিজ মাওলানা মারজান আহমদ চৌধুরী ফুলতলি , বিশেষ অতিথি স্পেন আল ইসলাহ এর সভাপতি মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক ও মাওলানা আবুল কাশেম।
এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন স্পেন আল ইসলাহ এর সহ সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম শিবলু। মাহফিলের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হাফিজ শাহজাহান আহমদ ও নাতে রাসুল সাঃ পাঠ করেন হাফিজ আবু তাহের মিসবাহ।
মাহফিলে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইসলাম হল একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা রাসুলের (সা.) আদর্শ মেনে চলতে পারলে আমরা দুনিয়া আখেরাতে সফল হতে পারব। আল্লাহর ভয় যদি আমাদের মনে থাকে তাহলে মানুষ কখনো খারাপ কাজে লিপ্ত হতে পারেনা। দুনিয়ার লোভ পরিহার করে আল্লাহকে ভালবাসতে পারলে আখেরাতের পথ সুগম হবে এবং তিনি স্পেনের অতীত ইতিহাস নিয়ে ও আলোচনা করে বলেন একসময় এই স্পেন মুসলমানদের দখলে ছিল আজ ইহুদিদের দখলে হলে ও মুসলমানরা বিভিন্ন স্থানে মসজিদ মাদ্রাসা নির্মান করতেছেন দেখে আমার অনেক ভালো লাগলো। একসময় স্পেনে তিনটি বিশ্ববিদ্যালয় ছিলো কর্ডবা,গ্রানাডা আর তলেদো শহরে সেগুলোতে মুসলমানদের সন্তানরা লেখা পড়া করতো।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,শাহজালাল মসজিদের ইমাম মাওলানা আতিকুর রহমান, আহমেদ আসাদুর রাহমান সাদ,আব্দুর রউফ, হাফিজ সাইদুল ইসলাম, জাহাঙ্গীর আলম, আব্দুর রাজ্জাক (উনু মিয়া), তামিন চৌধুরী, রাজু আহমেদ, কাওসার হোসাইন টিপু,আব্দুল জব্বার, জসিম উদ্দিন,সাজ্জাদ মিয়া,রাজা মিয়া,ছমির উদ্দিন সহ স্হানীয় রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ সহ ধর্মভীরু মুসল্লীরা ।
মাহফিল শেষে প্রধান অতিথি দেশ ও জাতির কল্যাণ কামনা করে মিলাদ ও দোয়া করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ