SylhetNewsWorld | রাশিয়ার জাহাজ আটক করেছে তুরস্ক - SylhetNewsWorld
সর্বশেষ
 সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ মিশফাক আহমদ মিশু’র মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক

রাশিয়ার জাহাজ আটক করেছে তুরস্ক

  |  ২২:৩৪, জুলাই ০৩, ২০২২

ইউক্রেন থেকে শস্য বোঝাই করে নিয়ে যাওয়া একটি রাশিয়ার পণ্যবাহী জাহাজ আটক করেছে তুরস্ক। বার্তা সংস্থা রয়টার্স রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইউক্রেনে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত ভাসিল বোডনার রোববার জানান, তুরস্কের শুল্ক কর্তৃপক্ষ রাশিয়ান পণ্যবাহী একটি জাহাজ আটক করেছে।

এ ব্যাপারে ইউক্রেনের জাতীয় টেলিভিশনে তিনি বলেন, আমাদের সম্পূর্ণ সহযোগিতা রয়েছে। জাহাজটি বর্তমানে বন্দরের প্রবেশপথে দাঁড়িয়ে আছে। তুরস্কের শুল্ক কর্তৃপক্ষ জাহাজকে আটক করেছে।

সোমবার তদন্তকারী কর্মকর্তাদের একটি বৈঠকের পর জাহাজটির ভাগ্য নির্ধারণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে শুক্রবার রাশিয়ার দখলকৃত বার্দিয়ানস্ক বন্দর থেকে ইউক্রেনীয় শস্য বগনকারী রাশিয়ার পতাকাবাহী পণ্যবাহী জাহাজ ঝিবেক ঝোলিকে আটক করার জন্য ইউক্রেন তুরস্ককে অনুরোধ করেছিল বলে ইউক্রেনের এক কর্মকর্তা জানিয়েছে। এছাড়া রয়টার্স এ সংক্রান্ত নথিও দেখেছে।

ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা দেশটির নৌ প্রশাসনের কাছ থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে জানান, ওই রুশ জাহাজ প্রায় সাড়ে চার হাজার টন শস্যের প্রথম প্রথম চালন নিয়ে যাচ্ছিল। ওই শস্য ইউক্রেনের বলে দাবি করেছিলেন তিনি।

এর আগেও রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেন থেকে শস্য চুরির অভিযোগ এনেছিল কিয়েভ।

এ বিভাগের অন্যান্য সংবাদ