SylhetNewsWorld | মধ্যপ্রাচ্যে বয়কটের পর ভারতে নবী (সা:)কে কটূক্তি করায় ৫০ জন আটক - SylhetNewsWorld
সর্বশেষ

মধ্যপ্রাচ্যে বয়কটের পর ভারতে নবী (সা:)কে কটূক্তি করায় ৫০ জন আটক

  |  ২৩:১৪, জুন ০৮, ২০২২

মাত্র ১ সপ্তাহ আগেও ভারতে যেখানে নবী সা: ও মুসলমানদের অপমান করা গর্বের বিষয় হতো সেখানে মধ্যপ্রাচ্যে প্রতিবাদের পর সেই ভারতে নবী সা: কে কটাক্ষ করায় ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

ভারতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম ধর্মের নবী হযরত মুহম্মদকে নিয়ে কটূক্তি করায় ক্ষমতাসীন বিজেপির এক নেতাকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

হর্ষিত শ্রীবাস্তব নামে বিজেপির ওই তরুণ নেতাকে কানপুর থেকে গ্রেপ্তার করা হয় বলে বুধবার (৮ জুন) কর্তৃপক্ষ জানায়।

পুলিশ কর্মকর্তা প্রশান্ত কুমার জানান, মুসলমানদের বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্য করায় হর্ষিত শ্রীবাস্তবকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও সাম্প্রতিক সময়ে কানপুরে চলমান সাম্প্রদায়িক উত্তেজনার প্রেক্ষিতে আরও প্রায় ৫০ জনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, সম্প্রতি এক টেলিভিশন বিতর্ক চলাকালে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা মহানবীকে নিয়ে কটূক্তি করার পর এ নিয়ে ভারতজুড়ে উত্তেজনার সৃষ্টি হয়।

পরিস্থিতি সামাল দিতে তাকে দল থেকে বরখাস্ত করার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তি করা নিয়ে আরেক মুখপাত্র নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করা হয়।

এদিকে বিজেপি নেতাদের ইসলাম-বিদ্বেষী মন্তব্যের প্রতিবাদ করে ভারতের সরকারের ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে কাতার, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ইরান, আফগানিস্তান ও পাকিস্তানসহ আরও বেশ কয়েকটি ইসলাম প্রধান দেশ।

এ বিভাগের অন্যান্য সংবাদ