মাদ্রিদে প্রথমবারের মতো দূতাবাসের উদ্যোগে ইফতার

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, |                          

 

সিদ্দিকুর রাহমান, স্পেন (মাদ্রিদ) থেকেঃ
স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শনিবার (৩০এপ্রিল) বাংলাদেশি পরিচালিত বায়তুল মোকাররম মসজিদ ও আল হুদা মসজিদে শত শত রোজাদারকে ইফতার করানো হয়েছে। স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বাংলাদেশি পরিচালিত সব চেয়ে বড় মসজিদ বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদে উপস্থিত হয়ে ইফতার মাহফিলে আগত অতিথিদের অভ্যর্থনা জানান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মিশন উপপ্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল, কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদ, দূতাবাসের কউন্সিলর দীন মোহাম্মদ ইনামুল হক,বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুন,কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারী,মাওলানা আব্দুর রাজ্জাক, ভালিয়েন্তে বাংলার সভাপতি মোঃ ফজলে এলাহী, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, স্পেন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জাহিদুর রহমান দিদার এবং দূতাবাসের কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন দল ও সংগঠনের নেতা-কর্মীরা এ ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।
উপস্থিত রোজাদারদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্যে রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বলেন, দূতাবাসের পক্ষ থেকে এ আমরা এবছর প্রথম এই ইফতারের আয়োজন করেছি। মূলত সকলের সঙ্গে ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সমুন্নত রাখতেই আমাদের এ আয়োজন। ইনশা আল্লাহ আগামীতে ও ধারা অব্যাহত থাকবে। তিনি পবিত্র রমজানের শিক্ষায় সবাইকে উদ্বুদ্ধ হয়ে প্রবাসে দেশের সুনাম অক্ষুণ্ন রেখে মিলেমিশে কাজ করার আহ্বান জানান।
ইফতারের আগে রমজানের ফজিলত সম্পর্কে আলোচনা এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি, সুনাম ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম মসজিদ কমিটির সভাপতি খুরশেদ আলম মজুমদার।