অ্যাসাঞ্জের বিয়েতে অতিথি মাত্র চারজন

প্রকাশিত: ১:৪৮ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২২

অ্যাসাঞ্জের বিয়েতে অতিথি মাত্র চারজন

দীর্ঘদিনের পার্টনার স্টেলা মরিসের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ।

বিয়েতে মাত্র চারজন অতিথি অংশ নেওয়ার অনুমতি পেয়েছেন। এর বাইরে থাকবেন দুজন সাক্ষী ও দুজন নিরাপত্তাকর্মী।

যুক্তরাজ্যের দক্ষিণ-পূর্ব লন্ডনের বেলমার্শ কারাগারে ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে আজ বুধবার তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। খবর স্কাই নিউজের।

গোপনীয় মার্কিন সামরিক রেকর্ড এবং কূটনৈতিক বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্যফাঁসের দায়ে অ্যাসাঞ্জকে বিচারের মুখোমুখি করতে চায় মার্কিন কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগে মামলাও হয়।

তবে ২০১৯ সাল থেকে বেলমার্শ কারাগারে বন্দি ৫০ বছর বয়সি অ্যাসাঞ্জ কোনো অন্যায় করেননি বলে বরাবরই দাবি করে আসছেন। এর আগে লন্ডনে ইকুয়েডর দূতাবাসে সাত বছর ধরে আটক ছিলেন তিনি।

২০২১ সালের নভেম্বরে বন্দি অ্যাসাঞ্জকে কারাগারে বাগদত্তা স্টেলা মরিসকে বিয়ে করার অনুমতি দেয় কারা কর্তৃপক্ষ।

যুক্তরাজ্যের বিবাহ আইন ১৯৮৩-এর আওতায় কারাগারে বিয়ের জন্য আবেদনের সুযোগ পান বন্দিরা। কোনো বন্দির আবেদন মঞ্জুর হলে সম্পূর্ণ খরচ মিটিয়ে নিজেদের বিয়ে সম্পন্ন করতে হয়।

ইকুয়েডর দূতাবাসে অবস্থানের সময় দুই সন্তানের বাবা-মা হন অ্যাসাঞ্জ-মরিস। ২০১১ সালে অ্যাসাঞ্জের আইনজীবীর দলে যোগ দেন মরিস, তাদের মধ্যে সম্পর্ক শুরু হয় ২০১৫ সালে।

জানা গেছে, জনপ্রিয় ব্রিটিশ ডিজাইনার ভিভিয়েন ওয়েস্টউডের ডিজাইন করা পোশাক পরবেন স্টেলা মরিস। অ্যাসাঞ্জের বাবা ও তাদের পূর্বপুরুষরা স্কটল্যান্ডের ছিলেন। সে কারণে তিনি পরবেন সামরিক ধাঁচে তৈরি স্কার্টের মতো স্কটল্যান্ডের ঐতিহ্যবাহী বিয়ের পোশাক। তার পোশাকেরও ডিজাইন করেছেন ভিভিয়েন ওয়েস্টউড।

এ সংক্রান্ত আরও সংবাদ