SylhetNewsWorld | রাশিয়া থেকে ফের সম্প্রচার শুরু করেছে বিবিসি - SylhetNewsWorld
সর্বশেষ

রাশিয়া থেকে ফের সম্প্রচার শুরু করেছে বিবিসি

  |  ২২:১৭, মার্চ ১২, ২০২২

রাশিয়ায় থাকা ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের সাংবাদিকেরা ফের সম্প্রচার শুরু করেছেন। রাশিয়ায় নতুন করে কঠোর মিডিয়া আইন চালুর পর তাদের কাজ স্থগিত রাখা হয়।

ওই আইনে বলা হয়েছে রাশিয়ার সশস্ত্র বাহিনী নিয়ে কেউ ‘ফেইক নিউজ’ ছড়ালে তাকে ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড দেওয়া যেতে পারে। আইনটি প্রবর্তনের পর আরও কয়েকটি পশ্চিমা সংবাদমাধ্যম রাশিয়ায় কার্যক্রম বন্ধ করে দেয়। মঙ্গলবার নিউ ইয়র্ক টাইমস জানায় তারা দেশটি থেকে কর্মীদের সরিয়ে নিচ্ছে।

বিবিসি জানিয়েছে, ‘সতর্ক পর্যালোচনার’ পর তারা ফের কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নিয়েছে। বিবিসির বিবৃতিতে বলা হয়েছে, ‘নতুন চালু হওয়া আইনের পাশাপাশি রাশিয়ার ভেতর থেকে রিপোর্টিংয়ের গুরুত্বও উপলব্ধি করছি আমরা।’

মঙ্গলবার সন্ধ্যা থেকে রাশিয়ায় ফের সম্প্রচার শুরু করে বিবিসি। প্রথম সম্প্রচারে বিবিসি প্রতিনিধি স্টিভ রোজেনবার্গ এবং জেনি হিল মস্কো থেকে রিপোর্ট করেন।

বিবিসি সম্প্রচার শুরু করলেও সংবাদমাধ্যমটির ওয়েবসাইট এখনও বন্ধ করে রেখেছে রাশিয়া। ইউক্রেন যুদ্ধ নিয়ে ভুয়া তথ্য ছড়ানোর অভিযোগে বিবিসি, ডয়চে ভেলে, ভয়েস অব আমেরিকাসহ বেশ কয়েকটি বিদেশি সংবাদমাধ্যমের ওয়েবসাইট নিজ দেশে বন্ধ করে দেয় রাশিয়া।

সূত্র: বিবিসি

এ বিভাগের অন্যান্য সংবাদ