SylhetNewsWorld | ইউক্রেনে এয়ারলাইন্সের একাধিক ফ্লাইট বন্ধ ঘোষণা - SylhetNewsWorld
সর্বশেষ
 আত্মসমর্পণ করে আজ জামিন চাইবেন সম্রাট ইউক্রেনকে রাশিয়ার কাছে ভূখণ্ড ছাড়ার পরামর্শ কিসিঞ্জারের স্থান-কাল বুঝে উন্নয়ন পরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া

ইউক্রেনে এয়ারলাইন্সের একাধিক ফ্লাইট বন্ধ ঘোষণা

  |  ০৬:০৫, ফেব্রুয়ারি ১৫, ২০২২

রাশিয়ার হামলা আতঙ্কে এরই মধ্যে নিজ দেশের নাগরিক ও কূটনীতিকদের ইউক্রেন ত্যাগের নির্দেশ দিয়েছে ১৩টি দেশ। এবার ইউক্রেনে ফ্লাইট চলাচলও স্থগিত করলো বেশকিছু ইউরোপীয় এয়ারলাইন্স প্রতিষ্ঠান।

জার্মান এয়ারলাইন্স লুফথানসা এক বিবৃতিতে জানিয়েছে, চলমান পরিস্থিতি দেখে খুব শিগগিরই এই রুটে বিমান চলাচলের ব্যাপারে তারা সিদ্ধান্ত জানাবে। ডাচ-ফরাসি বিমান পরিবহন কোম্পানি কেএমএল বলেছে, দুই-একদিনের মধ্যেই বন্ধ হবে ফ্লাইটের চলাচল। এ পরিস্থিতিতে রোববার (১৩ ফেব্রুয়ারি) ইউক্রেন প্রশাসন স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে, রাশিয়ার চাপের মুখে আকাশসীমা বন্ধের কোনো পরিকল্পনা নেই।

ফ্লাইট ট্র্যাকিং সার্ভিস ফ্লাইটরাডার২৪ জানিয়েছে, সোমবার থেকেই ব্রিটিশ এয়ারওয়েজ (বিএ) লন্ডন এবং এশিয়ার মধ্যেকার ফ্লাইটগুলি আকাশসীমা এড়িয়ে চলছে।

এর আগে, ২০১৪ সালে অঞ্চলটিতে সংঘাত চলাকালে মিসাইল ছুঁড়ে ভূপাতিত করা হয় মালয়েশিয়ান বিমান এম এইচ সেভেনটিন। এ ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ২৯৮ জন আরোহী। ভয়াবহতার যেনো পুনরাবৃত্তি না হয়, সেই আতঙ্ক থেকেই ফ্লাইট বন্ধের এ পরিকল্পনা।

এ বিভাগের অন্যান্য সংবাদ