SylhetNewsWorld | মৌলভীবাজার জেলা এসোসিয়েশন ইন স্পেন এর মতবিনিময় - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

মৌলভীবাজার জেলা এসোসিয়েশন ইন স্পেন এর মতবিনিময়

  |  ১৪:৪৪, সেপ্টেম্বর ০৫, ২০২১

মৌলভীবাজার জেলা এসোসিয়েশন ইন স্পেন এর মতবিনিময় সভা অনুস্টিত
সিদ্দিকুর রাহমান, স্পেনঃ
মৌলভীবাজার জেলা এসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি আব্দুল হামিদ সঞ্জুর যুক্তরাজ্য গমন উপলক্ষে এক বিদায়ী সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুস্টিত হয়।
গত ৪ সেপ্টেম্বর শনিবার স্থানীয় সময় রাত সাড়ে নয় ঘটিকায় স্পেনের রাজধানী মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত লাভাপিয়েস এলাকার বাংলা টাউন রেস্টুরেন্টে মৌলভীবাজার জেলা এসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি আবিদুর রহমান সঞ্জুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন সরকারের সঞ্চালনায় বিদায়ী সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুস্টিত হয়।
সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের উপদেষ্টা মাওলানা খলিলুর রাহমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠন এর সহ সাধারণ সম্পাদক শাওন আহমদ।

এসময় সভায় বক্তব্য রাখেন সংগঠন এর প্রধান উপদেষ্টা বদরুল আলম মাস্টার, এমদাদ হোসেন, আব্দুল মোতালিব বাবুল, সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সাধারন সম্পাদক ইসলাম উদ্দিন পংকি, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আমিনুর রশীদ রাজু, সহ-সভাপতি খাইরুজ্জামান জামান,কার্যনির্বাহী কমিটির সদস্য জামিল আহমদ সহ নেতৃবৃন্দ।

মৌলভীবাজার জেলা এসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি আব্দুল হামিদ সঞ্জু যুক্তরাজ্যে সাময়িক সময়ের জন্য যাওয়ায় সংগঠনের কার্যক্রমকে গতিশীল করতে উপস্থিত সকলের সর্ব সম্মতিক্রমে সংগঠনের সিনিয়র সহ সভাপতি আমিনুর রশিদ রাজুকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

বক্তারা মৌলভীবাজারের ইতিহাস তুলে ধরে বলেন সুজলা, সুফলা শস্য শ্যামলা আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের উত্তর-পূর্ব অঞ্চলে সুশোভিত সবুজের সমারোহে কুশিয়ারা, মনু, সুনাই, নদীবিধৌত এই জেলা গঠিত। আমাদের প্রিয় ভূমি মৌলভীবাজার ইতিহাসের পথপরিক্রমায় সাহিত্য, সংস্কৃতি, সঙ্গীত, ভাষা ও শিল্পসম্ভারে সমৃদ্ধ হয়ে অগ্রসমান।

বক্তারা আরো বলেন, মৌলভীবাজারের অপরূপ প্রকৃতির সুষমা, মানুষের অকৃতিম স্নেহময় যোগাযোগ ও আদান প্রদান এর মাঝেই উপমহাদেশের এবং পৃথিবীর বিভিণ্ন গুণীজনের আগমন ঘটেছে-আমাদের প্রিয় জন্মভূমিতে। মৌলভীবাজারের সংস্কৃতির সুভাষ আজ বাংলাদেশ, ব্রিটেন, আমেরিকা, ইউরোপ, ভারত ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ছড়িয়ে রয়েছে। আর এর প্রতিনিধিত্ব করছেন বিদেশে ছড়িয়ে থাকা জন্মভূমি মৌলভীবাজারের জনগোষ্ঠী এবং বাংলাদেশের অর্থনৈতিক ইন্নয়নে মৌলভীবাজারের অবদান অপরিসীম বলে উল্লেখ করেন বক্তারা।

উপস্থিত নেতৃবৃন্দ বলেন, স্পেনে অবস্থিত মৌলভীবাজারের অধিবাসীদের সাথে সম্পর্ক গড়ার প্রত্যয়ে গড়ে তুলেছেন তাঁরা “মৌলভীবাজার জেলা এসোসিয়েশন ইন স্পেন’’। স্পেনে বসবাসরত মৌলভীবাজার জনগোষ্ঠীর এটি এক মিলনক্ষেত্র।“মৌলভীবাজার জেলা এসোসিয়েশন ইন স্পেন’’ পৃথিবীর নানা দেশে বসবাসরত মৌলভীবাজারবাসীর সাথে যোগাযোগ স্থাপন, সৌহার্দ্য ও সহযোগিতা বৃদ্ধিকল্পে সম্প্রীতির এই অভিযাত্রা অব্যাহত আছে ।

এ বিভাগের অন্যান্য সংবাদ