SylhetNewsWorld | ফরাসি কারাগারে আফগান শরণার্থী - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

ফরাসি কারাগারে আফগান শরণার্থী

  |  ১৬:১৬, আগস্ট ২৫, ২০২১

সশস্ত্র গোষ্ঠী তালেবানের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে এক আফগান নাগরিককে কারাগারে পাঠিয়েছে ফ্রান্স। কাবুল থেকে ফরাসি নাগরিকদের সরিয়ে নেওয়ার সময় ওই ব্যক্তি বিমান করে চলে আসেন। তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় আটক করা হয়।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিয়ান মঙ্গলবার জানান, সম্প্রতি ফ্রান্সের বিমান করে কাবুল থেকে আসে এক আফগান শরণার্থী। বর্তমান অথবা পূর্বে তালেবানের সঙ্গে তার সম্পর্ক থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য প্যারিসের কারাগারে রাখা হয়েছে।

এর আগে সোমবার ফ্রান্স সরকাররের মুখপাত্র গ্যাবরিয়েল আত্তাল বলেন, ‘কাবুল আটকে পড়া ফরাসি দূতাবাসের কর্মীদের সরিয়ে নিতে ফ্রান্সের একটি ফ্লাইট পরিচালনা করা হয়। তখন ওই আফগান শরণার্থী কাবুল বিমানবন্দরে ফ্রান্সের নাগরিকদের প্রত্যাহারে স্বেচ্ছায় সহায়তা করেন। এতে হয়তো কারও জীবনও বেঁচে যায়’। ওই আফগান শরণার্থীকে পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানান তিনি।

কাবুল তালেবানের অধীনে চলে যাওয়ার পরই দেশটির বিমাবনবন্দরে শরণার্থী, বিদেশি নাগরিক এবং সেনাদেরও সরিয়ে নেওয়া হচ্ছে। এতে বিশৃঙ্খলা দেখা দিয়েছে বিমানবন্দরে। আগামী ৩১ আগস্টের মধ্যেই আফগান ভূখণ্ড থেকে সব বিদেশি সেনা প্রত্যাহারের কথা রয়েছে। তবে এই সময়সীমা বাড়াতে ওয়াশিংটনের প্রতি আহ্বান জানিয়েছে বিশ্বের একাধিক দেশ।

এ বিভাগের অন্যান্য সংবাদ