SylhetNewsWorld | আফগান বাহিনীর একদিনের অভিযানেই ২৫০ তালেবান নিহত, আহত ১৩৭ - SylhetNewsWorld
সর্বশেষ
 নতুন বছর কে স্বাগত জানাতে বর্ণিল সাজে স্পেন গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

আফগান বাহিনীর একদিনের অভিযানেই ২৫০ তালেবান নিহত, আহত ১৩৭

  |  ১৫:৫৫, জুন ২৭, ২০২১

একদিনে কমপক্ষে ২৫০ তালেবান সদস্যকে হত্যা করেছে আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী। শুক্রবার থেকে দেশব্যাপী পরিচালনা করা অভিযানে বিপুল সংখ্যক তালেবানকে হত্যায় সক্ষম হয়েছে সেনা সদস্যরা। এতে গুরুতর আহত হয়েছে আরো ১৩৭ তালেবান সদস্য। পুনরায় উদ্ধার করতে সক্ষম হয়েছে অনেকগুলো জেলা। শনিবার দেশটির প্রতিরক্ষা বাহিনী এক বিবৃতিতে এ তথ্য দিয়েছে। এ খবর দিয়েছে আফগানিস্তান টাইমস।
চুক্তি অনুযায়ী মার্কিন সেনারা আফগানিস্তান ছেড়ে যাচ্ছে। এই সুযোগে নতুন নতুন জেলা দখলে উঠেপরে লেগেছে তালেবান।

আশঙ্কা রয়েছে যে, বিদেশি সেনারা আফগানিস্তান ছেড়ে গেলে দেশটির নিয়ন্ত্রণ তালেবানের হাতে চলে যাবে। তাই এর আগেই সরকারি বাহিনী দেশজুড়ে তালেবানবিরোধী অভিযান চালাতে শুরু করেছে। এতে মারা পরছে শত শত উগ্রপন্থী। সেনাবাহিনীর সঙ্গে যোগ দিয়েছে বিমান বাহিনীও। একযোগে অভিযান চলেছে গজনী, লোগার, কান্দাহার, ফারিয়াব, বালখ, হেলমান্দ, কুন্দুজ, বাঘলান, বাদাখশান ও কাবুল প্রদেশে। গত এক সপ্তাহের অভিযানে একাধিক আফগান জেলা তালেবান মুক্ত করেছে দেশটির সেনাবাহিনী।

শুক্রবারের অভিযানে জব্দ করা হয়েছে ব্যাপক পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ। এগুলো ধ্বংস করে দেয়া হয়েছে। এছাড়া, ৪২টি মাইন ও বিস্ফোরক ডিফিউজ করেছে সেনাবাহিনী।

এ বিভাগের অন্যান্য সংবাদ