SylhetNewsWorld | ইন্দোনেশিয়ায় ইসরাইল ও মার্কিনবিরোধী বিক্ষোভ - SylhetNewsWorld
সর্বশেষ
 দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু

ইন্দোনেশিয়ায় ইসরাইল ও মার্কিনবিরোধী বিক্ষোভ

  |  ০৮:১৮, মে ২৯, ২০২১

ফিলিস্তিনে শিশুসহ নিরপরাধ মানুষদের ওপর ইসরাইলের বর্বর হামলা ও হত্যাযজ্ঞকে সমর্থন করায় ইন্দোনেশিয়ায় মার্কিনবিরোধী বিশাল বিক্ষোভ হয়েছে।

রাজধানী জাকার্তায় মার্কিন দূতাবাস ও জাতিসংঘ কার্যালয়ের সামনে শুক্রবার শত শত মানুষ ওই বিক্ষোভ মিছিলে অংশ নেন। খবর আরব নিউজের।

এসময় তারা ফিলিস্তিনি পতাকা এবং ইসরাইলবিরোধী প্লাকাড বহন করে ইসরাইলকে নির্লজ্জভাবে সমর্থন করায় যুক্তরাষ্ট্রের নিন্দা জানান এবং ইহুদিবাদী দেশটির বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ এনে তদন্তের দাবি করেন।

জুমার নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে মুসল্লিরা ওই ইসরাইলবিরোধী বিক্ষোভ মিছিলে শরিক হতে থাকেন। পরে তারা মার্কিন দূতাবাস ও জাতিসংঘের কার্যালয়ের দিকে যান।

ইন্দোনেশিয়ান মুসলিম ওয়ার্কার্স মুভমেন্ট গ্রুপসহ বেশ কয়েকটি সংগঠন এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

এ সময় পুলিশ লাউড স্পিকারে মিছিলকারীদের শারীরিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দেয় এবং মার্কিন দূতাবাস এবং জাতিসংঘ কার্যালয়ের সামনে ২ হাজার ৩০০ দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়।

ইসরাইলকে প্রতিবছর যুক্তরাষ্ট্র ৩ বিলিয়ন ডলারেরও বেশি আর্থিক সহায়তা দিয়ে আসছে। এসব অর্থ বেশিরভাগ ক্ষেত্রেই ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলা ও তাদের বাড়িঘর দখল করে অবৈধ ইহুদি ব্যয় করে ইসরাইল।

ফিলিস্তিনের গাজায় আবাসিক এলাকায় বোমা মেরে শতাধিক ভবন ধবংস করার ঘটনায় ইসরাইলের তীব্র নিন্দা জানিয়েছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো।

গত ১০ থেকে ২১ মে গাজায় নির্বিচারে হামলা চালায় ইসরাইলি বিমানবাহিনী। এতে ৬৬ শিশুসহ ২৫৪ জন ফিলিস্তিনি প্রাণ হারান।

এ বিভাগের অন্যান্য সংবাদ