SylhetNewsWorld | যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ যুবক হত্যায় সাবেক পুলিশ কর্মকর্তা অভিযুক্ত - SylhetNewsWorld
সর্বশেষ
 পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে স্পেনে বাংলাদেশী শিশুরা স্পানিশ ক্লাবে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শন করছে বেগম জিয়ার রোগমুক্তির কামনায় কোকো স্মৃতি সংসদ ইউরোপের দোয়া এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ জামিল ইকবাল দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত স্পেনে স্থানীয় সাংবাদিকদের সাথে নির্বাচন কমিশনের মতবিনিময় সভা মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন স্পেনে নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার, সদস্য সচিব মোঃ দুলাল সাফা বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনে “ভালিয়ান্তে বাংলার” উদ্দ্যোগে স্পানিশ ক্লাস চালু

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ যুবক হত্যায় সাবেক পুলিশ কর্মকর্তা অভিযুক্ত

  |  ১৪:৫৩, এপ্রিল ১৫, ২০২১

যুক্তরাষ্ট্রে এক কৃষ্ণাঙ্গ যুবক দান্তে রাইটকে হত্যার ঘটনায় পুলিশের সাবেক কর্মকর্তা কিম পটারকে (৪৮) অভিযুক্ত করা হয়েছে। মিনেসোটা অঙ্গরাজ্যের ব্রুকলিন সেন্টার শহরে গত ১১ এপ্রিল ওই যুবক নিহত হয়েছেন।

কিম পটারের বিরুদ্ধে সেকেন্ড ডিগ্রি খুনের অভিযোগ আনা হয়েছে। বিচারে অপরাধ প্রমাণিত হলে তার ১০ বছরের কারাদণ্ড হতে পারে। এই মৃত্যুর জেরে ব্রুকলিন সেন্টারে বিক্ষোভ চলছে।

স্থানীয় সময় বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কিম পটারকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। পরে আদালত তাকে জামিন দেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার জুমের মাধ্যমে তার প্রথম এই মামলায় আদালতে হাজিরা দেওয়ার কথা রয়েছে।

ঘটনার পর ব্রুকলিন সেন্টার পুলিশের পক্ষ থেকে বলা হয়, ট্রাফিক আইন অমান্য করেছিলেন দান্তে রাইট। তাকে পুলিশ থামাতে গেলে বিপত্তি বাধে। তার সঙ্গে পুলিশের তর্ক হয়।

একপর্যায়ে দান্তে রাইট ঘটনাস্থল ত্যাগ করতে গাড়িতে ঢুকে পড়েন। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ কর্মকর্তা তার কোমরে থাকা ট্যাজারের পরিবর্তে ভুলক্রমে হ্যান্ডগান ব্যবহার করে ফেলেন। এতে ঘটনাস্থলেই নিহত হন দান্তে রাইট।

দান্তে রাইট নিহত হওয়ার দুদিনের মাথায় ব্রুকলিন সেন্টার পুলিশের প্রধান টিম গ্যানোন ও অভিযুক্ত পুলিশ কর্মকর্তা কিম পটার পদত্যাগ করেন।

দান্তে রাইটের মৃত্যুকে নিছক দুর্ঘটনা বলেছিলেন টিম গ্যানোন। গত সোমবার তিনি বলেছিলেন, কিম পটার ভুলবশত ট্যাজারের বদলে হ্যান্ডগান ব্যবহার করেছেন। একই কথা বলেন কিম পটার।

তবে ঘটনার দ্রুত তদন্ত শেষে বলা হয়, দান্তে রাইটের মৃত্যু নিছক দুর্ঘটনা নয়। কিম পটার ট্যাজারের পরিবর্তে ভুলক্রমে যে হ্যান্ডগান ব্যবহার করে ফেলেছেন, সে বিষয়ে তাঁর ব্যাখ্যা তদন্তকারীদের সন্তুষ্ট করতে পারেনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ