SylhetNewsWorld | মার্কেট খুলে দেয়ার দাবিতে মিরপুর ও শিমরাইলে বিক্ষোভ
সর্বশেষ

মার্কেট খুলে দেয়ার দাবিতে মিরপুর ও শিমরাইলে বিক্ষোভ

  |  ১৪:৪৮, এপ্রিল ০৬, ২০২১

করোনার দ্রুত বিস্তার ঠেকাতে সরকারের কঠোর বিধিনিষেধের আওতায় মার্কেট বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। গতকালের পর আজও রাস্তায় নামেন তারা। রাজধানীর মিরপুর ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইলে বিক্ষোভ করেন তারা। এসময় তারা মার্কেট খুলে দেয়ার দাবি জানান।

এদিকে দুপুর ১২টার দিকে মিরপুর ১ নম্বর চত্বরে জড়ো হয়ে বিক্ষোভ করেন ওই এলাকার ব্যবসায়ীরা। তারা সেখান থেকে মিছিল নিয়ে সনি সিনেমা হলের সামনের মোড় হয়ে আবার ১ নম্বর মোড়ে ক্যাপিটাল টাওয়ার শপিং কমপ্লেক্সের সামনে এসে জড়ো হন।

মিরপুর ১ নম্বর এলাকার কো-অপারেটিভ মার্কেটের ব্যবসায়ী মনির হোসেন বলেন, সরকার বিধিনিষেধ দিলেও অফিস-আদালত, বইমেলা, শিল্পকারখানা থেকে শুরু করে অনেক কিছুই খোলা রেখেছে। তাঁরাও তাঁদের দোকান সীমিত আকারে খুলতে চান।

এই দাবি নিয়ে তাঁরা বিক্ষোভ কর্মসূচি পালন করছেন ।
কয়েকজন ব্যবসায়ী বলেন, স্বাস্থ্যবিধি মেনে কিছু সময়ের জন্য হলেও দোকান খুলতে চান তাঁরা। কারণ গত বছর রমজানে লকডাউনের কারণে ব্যবসা মন্দা গিয়েছিল। সামনে ঈদ। এবারও দোকানপাট বন্ধ রাখলে তাঁরা বিপর্যয়ের মুখে পড়বেন।

এদিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল এলাকায় মার্কেট খোলার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন ব্যবসায়ীরা। বেলা ১১টায় মহাসড়কের শিমরাইল মোড় হাজী আসহান উল্লাহ সুপার মার্কেটের সামনে ১৫ মিনিটের জন্য সড়ক অবরোধ করে দুই শতাধিক ব্যবসায়ী বিক্ষোভ ও মানববন্ধন করেন। এ সময় রবিউল হাসান নামে এক ব্যবসায়ী বলেন, ব্যবসায়ীরা দুর্বিসহ জীবন যাপন করছে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন স্বাস্থ্যবিধি মেনে যাতে দোকান খুলে দেওয়া হয়। নইলে ব্যবসায়ীদের না খেয়ে মরতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ