দেশ ব্যাপী হত্যা ও পুলিশি হামলার প্রতিবাদে স্পেন বি এন পির সভা

প্রকাশিত: ৮:৩৯ পূর্বাহ্ণ, |                          

 

সিদ্দিকুর রাহমান স্পেন থেকেঃ
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী দিবসে দেশ ব্যাপী মানুষ হত্যা ও পুলিশি হামলার প্রতিবাদ জানিয়ে সভা করেছে স্পেন বিএনপি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে গত শুক্রবার সংঘর্ষে হতাহত হওয়ার ঘটনায় বিএনপি কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল ২৯ শে মার্চ রোজ সোমবার রাত স্থানীয় সময় ৯ ঘটিকায় স্পেনের রাজধানী মাদ্রিদে বাঙ্গালী অধ্যুষিত লাভাপিয়েস এলাকার ঐতিহ্যবাহী বাংলা টাউন রেস্টুরেন্টে দেশব্যাপী বিক্ষুব্ধ জনগণের উপর হামলা, নির্যাতন হত্যার প্রতিবাদ জানিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।
স্পেন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি নূর হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন এবং ও যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল আউয়াল খানের যৌথ সঞ্চালনায় প্রতিবাদ বিএনপি ও তার বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন। সভায় সূচনা বক্তব্য দেন স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল
সভায় বক্তারা বলেন, এখন পর্যন্ত ১৭ জন মানুষকে হত্যা করা হয়েছে। স্বাধীন দেশের স্বাধীনতা দিবসে পুলিশি হামলা কোনোভাবেই কাম্য নয়। এই ঘটনার মাধ্যমে স্বাধীনতাকে কলুষিত করা হয়েছে। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবী করছি।
প্রতিবাদ সভায় বিএনপি নেতাদের মধ্যে বক্তব্য দেন- স্পেন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, স্পেন যুবদলের সভাপতি কাজী জসিম, সাধারণ সম্পাদক শাওন আহমেদ, স্পেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি সিপার আহমেদ,স্পেন যুবদলের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ইব্রাহিম, স্পেন যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাদেক মিয়া, স্পেন বিএনপির প্রচার সম্পাদক আমির হোসেন প্রমুখ।
পরে হেফাজতে ইসলাম বাংলাদেশের হরতালে দেশব্যাপী পুলিশি হামলায় নিহত শহিদের রুহের মাগফিরাত কামনা এবং আহত মুসল্লিদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।দোয়া পরিচালনা করেন সংগঠন এর ভারপ্রাপ্ত সভাপতি নূর হোসেন পাটোয়ারী।