SylhetNewsWorld | স্পেন যুবলীগের আয়োজনে মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন - SylhetNewsWorld
সর্বশেষ

স্পেন যুবলীগের আয়োজনে মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন

  |  ১৪:৩৩, মার্চ ২০, ২০২১

এইচ এম দবির তালুকদার স্পেন থেকে:
গত ১৮মার্চ রোজ বৃহস্পতিবার স্পেনের রাজধানী মাদ্রিদের স্থানীয় একটি রেস্টুরেন্টে কেক কেটে মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন করেছে স্পেন যুবলীগ।
স্পেন যুবলীগের আহ্বায়ক ওহিদুজ্জামান (ওয়াহিদ)এর সভাপতিত্বে এবং স্পেন যুবলীগের সদস্য সচিব সাইফুল আলম সোহাগ এর পরিচালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ দুলাল সাফা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মোঃ জাকির হোসেন, স্পেন আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মোঃ ফয়জুর রহমান বড় ভাই, স্পেন আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মোঃ কাদির ডালি, প্রধান বক্তা এইচ এম দবির তালুকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক স্পেন আওয়ামী লীগ, স্পেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রাজা মিয়া, স্পেন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ রফিক খান,আব্দুল আজিজ,স্পেন আওয়ামী লীগ নেতা শিপন আহমেদ, সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক সাইফুল আমিন, স্পেন আওয়ামী লীগের প্রবীণ নেতা শাহ আলম সরকার, মারিফত বাদশা প্রমূখ।
এসময় বক্তারা আলোচনা সভায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক ও সামাজিক জীবনের ইতিহাস তুলে ধরে বক্তব্য রাখেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা আজ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে পালন করেছি বাংলাদেশের জন্মদিন।
যার জন্ম না হলে বিশ্ব মানচিত্রে বাংলাদেশের নাম লিখা হতো না।
বঙ্গবন্ধুর সুদীর্ঘ ১৩বছরের অধিক জেল জুলুমও আত্মত্যাগের বিনিময় হচ্ছে আজকের সার্বভৌমত্ব বাংলাদেশ,যা বিশ্ব দরবারে সগৌরবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে আজ।
বিশ্বের বুকে আজ বাঙালি আত্মমর্যাদাশীল, বাঙালি পরিচয় দিয়ে মায়ের ভাষায় কথা বলতে পারি, তা সম্ভব হয়েছে একমাত্র, বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর জন্য। জাতির জনকের সুযোগ্য কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যোগ্য নেতৃত্বে, মধ্য আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশের গৌরব অর্জন করেছে বাংলাদেশ। তাই নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য সবাইকে আহ্বান জানান মোঃ দুলাল সাফা। তিনি বলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ তার পূর্ণ মর্যাদা পাবে।
পরিশেষে কুরআন তিলাওয়াত ও দুআ۔র মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করে স্পেন যুবলীগের আহ্বায়ক ওয়াহিদুজ্জামান ওয়াহিদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ