SylhetNewsWorld | পুতিনকে খুনী বললেন বাইডেন - SylhetNewsWorld
সর্বশেষ

পুতিনকে খুনী বললেন বাইডেন

  |  ১৪:৪৩, মার্চ ১৮, ২০২১

আবারো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে কলকাঠি নাড়ানোর অভিযোগ উঠেছে রাশিয়ার বিরুদ্ধে। ২০১৬ সালে ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিন্টনকে হারানোর চেষ্টা করেছিল বলে রাশিয়ার ভ্লাদিমির পুতিন সরকারের বিরুদ্ধে অভিযোগ ছিল। এবার ফের একই অভিযোগে বিদ্ধ হলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইন্টেলিজেন্স কাউন্সিল-এর একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। আর তাতেই গোয়েন্দারা দাবি করেছেন, ডনাল্ড ট্রাম্প-ঘনিষ্ঠদের দিয়ে গত বছরের নির্বাচনের আগে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের ছেলের উপর দুর্নীতির কালি ছেটানোর চেষ্টা করেছিল রাশিয়া, যাতে বাইডেনকে কলঙ্কিত করে নির্বাচনে হারানো যায়। আর গোটা বিষয়ে ট্রাম্পের সমর্থন ছিল বলেও দাবি গোয়েন্দাদের।

ওইদিনই এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে বাইডেন বলেছেন, তিনি বিশ্বাস করেন যে রাশিয়ান নেতা ভ্লাদিমির পুতিন প্রাণহীন একজন খুনী এবং প্রতিজ্ঞা করেন যে পুতিনকে শীঘ্রই ২০২০ সালের যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করার জন্য এবং তৎকালীন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের পুনরায় নির্বাচনে জয়ের সম্ভাবনা বাড়ানোর চেষ্টা করার জন্য “মূল্য দিতে হবে”।

বাইডেন জানান, তিনি পুতিনকে দায়িত্ব গ্রহণের পর গত মাসে প্রথম ফোনকলে সতর্ক করে দিয়েছেন, যে পুতিনের ওই পদক্ষেপের বিষয়টি নিশ্চিত হলে তিনি তার প্রতিশোধ নেবেন। কখন পুতিনকে এর মূল্য দিতে হবে জিজ্ঞেস করলে বাইডেন বলেন, শিগগিরই তা দেখতে পাবেন।।

এ বিভাগের অন্যান্য সংবাদ