SylhetNewsWorld | ২২ মার্চ বাংলাদেশ সফরে আসছেন নেপালের প্রেসিডেন্ট ভান্ডারি - SylhetNewsWorld
সর্বশেষ

২২ মার্চ বাংলাদেশ সফরে আসছেন নেপালের প্রেসিডেন্ট ভান্ডারি

  |  ১৪:১৩, মার্চ ১২, ২০২১

নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি চলতি মাসের ২২ তারিখ বাংলাদেশ সফর করতে পারেন বলে বৃহস্পতিবার নেপালের একটি গণমাধ্যম জানিয়েছে।

প্রেসিডেন্ট ভান্ডারির প্রেস উপদেষ্টা টিকা ধাকাল দেশটির ইংরেজী দৈনিক রিপাবলিকাকে বলেছেন, দুটি (বাংলাদেশ, নেপাল) সরকারই ভান্ডারির সফরের প্রস্তুতি নিচ্ছে। তবে, এই সফরের সঠিক তারিখ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

তবে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ‘ সফরটি মন্ত্রিসভার অনুমোদনের অপেক্ষায় রয়েছে। মন্ত্রিসভার অনুমোদনের পরই আমরা আনুষ্ঠানিকভাবে সফরের তারিখ ঘোষণা করব। সব ঠিক থাকলে প্রেসিডেন্ট ভান্ডারি ২২ শে মার্চ ঢাকায় পৌঁছবেন। সফরটি দুই থেকে তিন দিন স্থায়ী হতে পারে।’

উল্লেখ্য, বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তা বিষয়ক উপকমিটির সভা শেষে কমিটির আহ্বায়ক ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, ঢাকা সফরে আসছেন দক্ষিণ এশিয়ার চার শীর্ষ নেতা। অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে এখন পর্যন্ত ভারত ও শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী এবং নেপাল ও মালদ্বীপের রাষ্ট্রপতির সফরে আসার কথা রয়েছে।।

এ বিভাগের অন্যান্য সংবাদ