সর্বশেষ

অভিনেতা আজিজুল হাকিম এর লাইফসাপোর্ট খোলা হয়েছে

  |  ১৯:৫২, নভেম্বর ১৭, ২০২০

স্টাফ রিপোর্টার: খুলে দেওয়া হয়েছে আজিজুল
হাকিমের লাইফ সাপোর্ট

করোনায় আক্রান্ত অভিনেতা আজিজুল হাকিমের লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়েছে। তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় চিকিৎসকরা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন আজিজুল হাকিমের স্ত্রী জিনাত হাকিম।
বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন আজিজুল হাকিম। রোববার রাত ৭টার দিকে জিনাত হাকিম তার ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে আজিজুল হাকিমের বর্তমান শারীরিক অবস্থার কথা জানান। জিনাত হাকিম লিখেন, আজ (১৫ নভেম্বর) সন্ধ্যায় মহান আল্লাহর অশেষ কৃপায় আজিজুল হাকিমের লাইফ সাপোর্ট খোলা হয়ছে। আপনাদের দোয়া ও ভালোবাসায় আজিজুল হাকিম এখনো নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন আছে। শ‍্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ডা. মহিউদ্দীন আহমেদের তত্ত্বাবধানে তার প্রয়োজনীয় চিকিৎসা চলছে। হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসার মাধ্যমে তার শারীরিক অবস্থার উন্নতির জন‍্য নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। হাসপাতাল থেকে চিকিৎসকরা যা বলবেন, তা আপনাদের জানাব।
সবার প্রতি অনুরোধ জানিয়ে জিনাত হাকিম লিখেন—চিকিৎসার বিভিন্ন ধাপ অতিক্রমের পথে আজিজুল হাকিম। সবাই নিশ্চিত হতে চাচ্ছেন তার সুস্থতার বিষয়ে। আসলে যে কোনো জটিলতার সমাধান সময়, চিকিৎসা, সর্বোপরি মহান আল্লাহর ইচ্ছার ওপর নির্ভরশীল। আত্মীয়-বন্ধু-স্বজন-শুভাকঙ্খী যারা খোঁজ নিচ্ছেন তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা। অনুগ্রহ করে কেউ অনুমান নির্ভর বা আনঅফিসিয়াল তথ‍্য শেয়ার করবেন না। ফোন রিসিভ করার শক্তি নেই তাই মনে কষ্ট নেবেন না। আপনারা নামাজ, প্রার্থনায় তার জন‍্য দোয়া অব‍্যহত রাখুন। মহান আল্লাহ আমার ও আমাদের পরিবারের কঠিন পরীক্ষায় ধৈর্য ধারণের ক্ষমতা দান করুন।
সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছেন আজিজুল হাকিম। কিন্তু এ অভিনেতার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় গত ১২ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১৩ নভেম্বর সকাল সাড়ে ৮টায় ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়। বেশি মাত্রায় এ অভিনেতার ফুসফুস সংক্রমিত হওয়ায়, পরবর্তীতে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।
অন্যদিকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আজিজুল হাকিমের স্ত্রী নাট্যকার জিনাত হাকিম ও তাদের পুত্র মুহাইমিন রেদোয়ান হাকিম বাসা থেকেই চিকিৎসা নিচ্ছেন। বিষয়টি উল্লেখ করে জিনাত হাকিম লিখেন—আমার ছেলে ও আমি বাসাতে চিকিৎসাধীন অবস্থায় ভালো আছি। আলহামদুলিল্লাহ

এ বিভাগের অন্যান্য সংবাদ