সর্বশেষ
 গ্রিসে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল সাবান মিয়ার সাবেক ছাত্রদল নেতা আলী চৌধুরীর বাসায় সন্ত্রাসী হামলা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্রনেতা জহির উদ্দিন ইমন জিএসসি ইউকের উদ্দ্যোগে সুনামগঞ্জে “ঈদ স্মাইল প্রজেক্ট” এর নগদ অর্থ বিতরণ তাহিরপুরে হাজী আব্দুল অদুদ-র পরিবারের পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ এন.আর.বি ব্যাংক লিঃ এর মোঃ জামিল ইকবাল ও পরিচালক জাহেদ ইকবাল এর ঈদ উপহার বিতরণ স্পেনে কোথায় কখন ঈদুল ফিতরের জামাত হবে জিএসসি ইউকের উদ্দ্যোগে জগন্নাথপুরে “ঈদ স্মাইল প্রজেক্ট” এর নগদ অর্থ বিতরণ নকশী বাংলা ফাউন্ডেশন সিলেটের ইফতার ও দোয়া মাহফিল সাবেক সাংসদ দিলদার হোসেন সেলিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এম আসকির আলী

ভ্যাকসিন উৎপাদনকারীদের প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার আহবান

  |  ১৫:৩০, ফেব্রুয়ারি ১৯, ২০২১

ভ্যাকসিনের প্রথম ডোজের অপেক্ষায় থাকা বিশ্বের দরিদ্র দেশগুলোর জন্য কোভিড-১৯ ভ্যাকসিন উৎপাদনকারীদের দেয়া প্রতিশ্রুতি পালনের জন্য তাদের প্রতি আহবান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সংস্থার মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রেসিয়াস বলেছেন, দরিদ্র দেশগুলোতে ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে ভ্যাকসিন সংগ্রহ ও বিতরণে কোভ্যাক্স প্রস্তুত রয়েছে।

ডব্লিউএইচও অনুমোদিত মাত্র দুটি ভ্যাকসিন অ্যাস্ট্রাজেনেকা-অক্সফোর্ড ভ্যাকসিনের প্রায় ৩৩ কোটি ৬০ লাখ ডোজ এবং ফাইজার বায়োটেকের ১২ লাখ ডোজ এই মাসের শেষের দিকে কোভ্যাক্সের মাধ্যমে জাহাজীকরণ করা হবে।

টেড্রোস এক সংবাদ সম্মেলনে বলেন, ‘চলতি বছরের শুরুতে আমি ১০০ দিনের মধ্যে বিশ্বের সকল দেশের স্বাস্থ্যকর্মীদের টিকাদান নিশ্চিত করার আহবান জানিয়েছি।’

এদিকে সোমবার ডব্লিউএইচও ভারত ও দক্ষিণ কোরিয়ার প্লান্টে অ্যাস্ট্রাজেনিকার ভ্যাকসিন উৎপাদনের অনুমতি দিয়েছে। এর ফলে এখান থেকেই ফেব্রুয়ারির শেষ নাগাদ কোভ্যাক্সের মাধ্যমে ভ্যাকসিন সরবরাহ শুরু হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ