SylhetNewsWorld | অবশেষে ভারতের হাতে নিহত সেনাদের নাম প্রকাশ করল চীন - SylhetNewsWorld
সর্বশেষ
 গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

অবশেষে ভারতের হাতে নিহত সেনাদের নাম প্রকাশ করল চীন

  |  ১৫:২৮, ফেব্রুয়ারি ১৯, ২০২১

২০২০ সালের জুন মাসে পূর্ব লাদাখের গালওয়ান ভ্যালিতে ভারত ও চীনা সেনাবাহিনীর মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ভারতের ২০ জন সেনা সদস্য নিহত হয়। আহত হয় আরও বেশ কয়েকজন সেনা সদস্য। ভারত হতাহতদের নাম প্রকাশ করলেও চীন এ বিষয়ে নিশ্চুপ ছিল।

অবশেষে চীনও প্রকাশ করল নিহতদের নাম।

জানা গেছে, ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে ওই সংঘর্ষে চার চীনা সেনা সদস্য নিহত হয়েছেন। শুক্রবার চীনের পিপলস লিবারেশন আর্মি (পিএলএ) প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে এ কথা স্বীকার করে।

চীনের সরকারি সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস জানিয়েছে, কারাকোরাম পর্বতমালায় মোতায়েন মোট ৪ সামরিক বাহিনীর কর্মকর্তার মৃত্যুর খবর স্বীকার করেছে চীনের ‘সেন্ট্রাল মিলিটারি কমিশন’।

এর আগে মৃত সৈনিকদের নাম প্রকাশ না করায় দেশেই বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল শি জিনপিং প্রশাসনকে। তাই চাপের মুখেই এই পদক্ষেপ বলে ধারণা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ