সর্বশেষ

টিকা নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, বিসিবি সভাপতি

  |  ১৭:৫২, ফেব্রুয়ারি ১৫, ২০২১

দেশে অষ্টম দিন চলছে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি। আজ সোমবার সকালে করোনার টিকা নিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বিসিবি সভাপতি।

সকালে রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সর্বপ্রথমে করোনার টিকা নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এরপর টিকা নেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, টিকা নিয়ে অনেকেই অনেক কথা বলছেন। কিন্তু জনগণ সব গুজব উপেক্ষা করে টিকা নিচ্ছেন।

এদিকে, কুর্মিটোলা হাসপাতালে বেলা সাড়ে ১১টার দিকে করোনার টিকা নেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকা দেয়া হচ্ছে বাংলাদেশে। সবাইকে এই টিকার দুটি ডোজ নিতে হবে।

গত ২৭ জানুয়ারি দেশে প্রথম করোনার টিকা দেয়া শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কার্যক্রমের উদ্বোধন করেন।

শুরুতে ৫৫ বছরের বেশি বয়সী নাগরিক এবং সম্মুখসারিতে থাকা বিভিন্ন পেশাভিত্তিক শ্রেণি অথবা বিশেষ শ্রেণির নাগরিকরাই টিকার জন্য নিবন্ধন করতে পারছিলেন। এখন যাদের বয়স অন্তত ৪০ বছর হয়েছে, তারাও নিবন্ধন করতে পারছেন।

নিবন্ধন করে ঢাকাসহ সারাদেশে ১০১৫টি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে টিকা দেয়া হচ্ছে। ঢাকায় ২০৪টি এবং ঢাকার বাইরে দুই হাজার ১৯৬টি স্বাস্থ্যকর্মীর দল এসব কেন্দ্রে টিকা প্রয়োগ করছে।

২৭ জানুয়ারি করোনার টিকা কার্যক্রমের উদ্বোধন করা হলেও সারাদেশে এই কার্যক্রম শুরু হয় ৭ ফেব্রুয়ারি থেকে।

গতকাল পর্যন্ত দেশজুড়ে টিকাদান কর্মসূচির সাত দিনে নয় লাখেরও বেশি মানুষ টিকা নিয়েছেন। রোববার একদিনে সারাদেশে টিকা নিয়েছেন এক লাখ ৬৯ হাজার ৩৫৩ জন। শেষ দিনে টিকা নেয়ার পর সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ১৮ জনের শরীরে। আর এ পর্যন্ত পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে ৪২৬ জনের।

এ বিভাগের অন্যান্য সংবাদ