সর্বশেষ

তাইজুল ফয়েজ ইতালি আগমনে মতবিনিময় সভা করেছে এমবিপিসি ইতালি

  |  ০৭:৩৪, সেপ্টেম্বর ০৮, ২০২০

ইতালি প্রতিনিধিঃ
গ্রীস ইউরো বাংলা প্রেস ক্লাব সভাপতি, জালালাবাদ এসোসিয়েশন গ্রীস এর সভাপতি তাইজুল ইসলাম ফয়েজের ইতালির মিলান শুভাগমন উপলক্ষে মিলান বাঙলা প্রেস ক্লাবের আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ৬সেপ্টেম্বর রবিবার বিকাল ৬ টায় ইতালির মিলানস্হ স্হানীয় বাংলাদেশী চিলি রেস্তোরাঁয়।
কথা সাহিত্যিক,কবি ও প্রেস ক্লাবের উপদেষ্টা তুহিন মাহামুদ এর সভাপতিত্বে এবং প্রেস ক্লাবের সম্মানিত সদস্য মিডিয়া কর্মি জোবায়ের আহমেদ শিশুর প্রাণবন্ত উপস্থাপনায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন গ্রীস ইউরো বাংলা প্রতিষ্ঠাতা সভাপতি তাইজুল ইসলসম ফয়েজ। মঞ্চে উপবিষ্ট হন। প্রেস ক্লাব সম্মানিত সদস্য এবং চ্যানেল এস মিলান প্রতিনিধি আব্দুল বাছিত দলই, লোম্বারদিয়া আ’লীগের প্রচার সম্পাদক জাকির হোসেন মামুন,বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাষ্টের সিনিয়র সহ সভাপতি ফয়সাল খান।
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার অানুষ্ঠানিকতা শুরু হয়।
এরপর বাংলাদেশ থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন প্রেস ক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি এবং মিডিয়া ব্যক্তিত্ব রিয়াজুল ইসলাম কাওছার তিনি বলেন করোনাকালে মিলান বাঙলা প্রেস ক্লাব সব সময় প্রবাসীদের স্বার্থ রক্ষায় কাজ করেছে।আমরা ঘরে বসেও কার্যক্রম চালিয়ে যাচ্ছি এবং আগামিতেও আমাদের কাজ অব্যাহত থাকবে। এ সময় তিনি আরও বলেন,তাইজুল ইসলাম ফয়েজ কে আজকের অনুষ্ঠানে সম্মানিত করায় দু’দেশের মধ্যে পারষ্পরিক সম্পর্ক আরও গভীর এবং প্রবাসীদের স্বার্থরক্ষায় কাজ করতে আরও সহজ হবে তিনি অনুষ্ঠানের সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
সভায় আব্দুল বাছিত দলই বলেন,আমরা যারা প্রবাসে বসবাসরত আছি আমাদের শত কর্ম ব্যস্ততা থাকা সত্ত্বেও আমরা সোস্যাল মিডিয়ার মাধ্যমে কনিউনিটির উন্নয়নে কাজ করে যাচ্ছি।আমাদের সন্তানরা যাতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখতে পারে এবং ভবিষ্যতে আমাদের মতই যেন দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সমাজের জন্য কাজ করতে পারে সে লক্ষকে সামনে রেখেই আমরা কাজ করে যাচ্ছি। তিনি তাইজুল ইসলাম ফয়েজকে ধন্যবাদ জানিয়ে বলেন,গ্রীসে বাংলাদেশ কমিউনিটির উন্নয়নে কাজ করে যাচ্ছেন সত্যিই এটি প্রশংসার দাবীদার।
প্রধান অতিথি বক্তব্যে তাইজুল ইসলাম ফয়েজ বলেন,
প্রবাসের মাটিতে সাংবাদিকতা একটি কঠিন কাজ। আর এই কঠিন কাজগুলোই করে যাচ্ছেন প্রেস ক্লাব সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার। করোনাকালেও বিভিন্ন মিডিয়ায় টকশোতে প্রবাসীদের অধিকারের বিষয়টি জোড়ালোভাবে তুলে ধরার চেষ্টা করেছেন।তিনি আরও বলেন,রিয়াজুল ইসলাম কাওছার প্রবাসীদের জন্য সংরক্ষিত আসনের দাবির আওয়াজ তুলে ধরার চেষ্টা করেছেন প্রবাসীদের জন্য এটি সুসংবাদ।বিমান বাংলাদেশ প্রবাসীদের মৃত্যুদেহ দেশে ফেরত নেওয়ার ব্যপারে অপারগতা প্রকাশ করায় তিনি তার তীব্র নিন্দা প্রকাশ করেন এবং পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানান প্রবাসীদের লাশ বিনা খরচে দেশে পরিবারের কাছে হস্তান্তরের জন্য ।তিনি মিলান বাঙলা প্রেসক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন,প্রেস ক্লাব আজ যে আমায় সম্মান দেখিয়েছে তা আমি আজীবন কৃতজ্ঞভরে স্মরণ রাখবো।তিনি আরোও বলেন,গ্রীস ইউরো বাংলা প্রেস ক্লাব আপনাদের সাথে (প্রেস ক্লাবের)ছিলো, এখনও আছে এবং ভবিষত্যেও থাকবে।
সভাপতির সমাপণী বক্তব্যে তুহিন মাহামুদ বলেন,মিলান বাঙলা প্রেস ক্লাব প্রবাসীদের স্বার্থরক্ষা এবং বাংলাদেশী কমিউনিটির উন্নয়নের জন্যই গঠিত হয়েছে। যাতে করে মিডিয়া কর্মিরা একটি প্লাটফর্মে দাঁড়িয়ে কমিউনিটির উন্নয়নে কাজ করতে পারে।তিনি কমিউনিটি নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন,অনেক সময় আমাদেরকে বলা হয় আমরা একটি গোষ্ঠীর হয়ে কাজ করি কিন্তুু এটি ভুল।আমরা সমাজ উন্নয়নের জন্য কাজ করি।প্রবাসীদের স্বার্থরক্ষায় কাজ করি।তাদের অধিকার রক্ষার জন্য ন্যায়গত অধিকারের আওয়াজ তুলি কিন্তুু সেটাকে কেউ কেউ ভীন্ন ভাবে দেখে এজন্য খুব কষ্ট হয়।তিনি আরও বলেন,প্রবাসীদের মৃত্যুদেহ বিনা খরচে দেশে পরিবারের নিকটি পোঁছানোর জন্য দাবি জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি।তিনি সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন,প্রেস ক্লাব শুধু মিলান নয় বিশ্ববিস্তৃত আমাদের কাজ। করোনাকালে আমরা পৃথিবীর প্রায় দেশের বাংলাদেশী কমিউনিটির খোঁজ-খবর নেওয়ার চেষ্টা করেছি এফবি লাইভের মাধ্যমে।আমরা সব সময় প্রবাসীদের পাশে আছি থাকবো।তিনি বলেন,গ্রীস ইউরো বাংলা প্রেস ক্লাবে সাথে আমরা অতীতেও ছিলাম ভবিষ্যতেও থাকবো।
এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের ধর্ম বিষয়ক সম্পাদক এটিএন বাংলা মিলান প্রতিনিধি আহসান হাবিব শিমুল,যুব লীগ নেতা সুমন আহমদ,মুতাল্লিব আহমেদ,আক্তার হোসেন,ইমরান আহমেদ, ইতালি ছাত্রলীগের সহ সভাপতি কয়েছ আহমেদ, সোহাগ মিয়া,সুহেল মিয়া,আলী হায়দার৷ প্রমুখ নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ উপস্থিত সকলে।
সবশেষে আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এ বিভাগের অন্যান্য সংবাদ