সর্বশেষ

স্পেন আওয়ামী লীগের আহবায়ক কমিটি গঠনের লক্ষে প্রস্তুতি সভা

  |  ১৪:৪২, নভেম্বর ১১, ২০২০

  1. স্পেন প্রতিনিধি:
    গতকাল ১০ নভেম্বর রোজ মঙ্গলবার,স্পেনের রাজধানী মাদ্রিদের স্থানীয় একটি রেস্টুরেন্টে, আহ্বায়ক কমিটি গঠন করার লক্ষে, প্রস্তুতিমূলক সভা করেছে স্পেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ২০১৯ সালের অক্টোবরে সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্পেনে একটি আহবায়ক  কমিটি গঠন করেন। সেই সময় আহ্বায়ক কমিটির সদস্যদের প্রস্তুতকৃত সম্মেলনের হলে কর্মীসভা করেন সর্ব ইউরোপ আওয়ামীলীগের সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। উপস্থিত সম্মেলন কক্ষে আহবায়ক কমিটির সদস্যদের সাথে প্রথম ও দ্বিতীয় অধিবেশন ছাড়াই পরবর্তীতে স্পেন আওয়ামী লীগের কমিটি করে দিবেন বলে তারা চলে যান। আহবায়ক কমিটির সকল সদস্যের সাথে পরামর্শ করে স্পেন আওয়ামী লীগের একটি পূর্ণাঙ্গ কমিটি করে দিবেন বলে প্রতিশ্রুতি বাস্তবায়নের অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে স্পেন আমলীগের সর্বস্তরের নেতৃবৃন্দ। সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, পরে স্পেনের আহবায়ক কমিটির সাথে যোগাযোগ থাকলেও, পরে জানা যায় স্পেনের যুদ্ধাপরাধীদের মুক্তি দাবিকরী রবিনকে দায়িত্ব দিয়েছেন পূর্ণাঙ্গ কমিটি করার জন্য।
    অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা থাকা স্পেন আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দের আশায় পড়েছে চাই,সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে বারবার অভিযোগ ও প্রতিবাদ জানিয়েছেন স্পেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
    যুদ্ধাপরাধীদের মুক্তিচাই, ইউরোপের প্রধান পৃষ্ঠপোষক রবিনকে দায়িত্ব দেওয়ার কারণে ইউরোপ জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। কিন্তু কে শুনে কার কথা, দেড় বছর অতিবাহিত হলেও এখনো স্পেন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি করা হয়নি, এর কোন প্রতিকার নেই, কেন নীরব রয়েছেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জানতে চায় স্পেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। স্পেন আওয়ামী লীগকে ধুম্রজাল ও বন্দিদশা থেকে মুক্তি দিতে সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও মুজিবুর রহমান এর কাছে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে একটি পরিষ্কার সমাধান চায় স্পেন আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্দ।
    অন্যতায় সর্ব ইউরোপ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সাথে পরামর্শ করে, নতুন আহবায়ক কমিটি গঠন করে সম্মেলনের প্রস্তুতি নিবে স্পেন আওয়ামী লীগ।
    এ সময় উপস্থিত ছিলেন, স্পেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মোঃ দুলাল সাফা, স্পেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য স্পেন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোঃ জাকির হোসেন, স্পেন আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ফয়জুর রহমান, স্পেন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ কাদের ঢালী, স্পেন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শ্যামল তালুকদার,স্পেন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ফারুক আহমেদ টিপু,মোঃ এমদাদুল হক, স্পেন আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক ও আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য এইচ এম দবির তালুকদার, স্পেন আওয়ামী লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক জসিম উদ্দিন, স্পেন আওয়ামীলীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক,আব্দুল আজিজ,স্পেন আওয়ামী লীগের সাবেক সদস্য নজরুল ইসলাম,স্পেন আওয়ামী লীগের সাবেক সদস্য পড়ান মিয়া,স্পেন যুবলীগের আহবায়ক ওয়াহিদুজ্জামান,স্পেন  যুবলীগের সদস্য সচিব সাইফুল আলম সোহাগ, উপস্থিত সকলের একটাই দাবি এ সপ্তাহের মধ্যেই সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক এর কাছ থেকে কোন সমাধান না আসলে, তৃণমূল আওয়ামী লীগের সবাইকে নিয়ে তার বিকল্প ব্যবস্থায় যাবে বলে জানিয়েছেন স্পেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
এ বিভাগের অন্যান্য সংবাদ