সর্বশেষ
 গ্লোবাল লিংক সিক্স এ সাইড ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বর্ণমালা ক্রিকেট দল প্রবাসী সাংবাদিক রাহিব ফয়সল-কে সংবর্ধনা প্রদান সিলেটে চোরাই মোটরসাইকেল ৩ দিন পর উদ্ধার, গ্রেপ্তার ১ ক্রাইস্টচার্চে আবারও হামলার হুমকি, কিছুই জানে না টাইগাররা শুধুমাত্র যুক্তরাজ্য যেতেই বিয়ে করেন বালাগঞ্জের বুশরা! ইরাকে পোপ ফ্রান্সিস ও সিসতানির বিরল বৈঠক শনিবার গুলিতে নিহত এঞ্জেল মিয়ানমারের নতুন নায়ক ফিলিস্তিনে ইসরাইলের যুদ্ধাপরাধ তদন্তে বাধা দেবে যুক্তরাষ্ট্র: কমলা ‘খেলা হবে’ স্লোগান নিয়ে পশ্চিমবঙ্গে বিতর্ক চরমে ইইউ’র দেশগুলোতে করোনা টিকার ঘাটতি; অস্ট্রেলিয়ার চালান আটকে দিল ইতালি

করোনায় আরও ১৫ জনের মৃত্যু

  |  ১৯:০৪, জানুয়ারি ২২, ২০২১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মারা গেলেন সাত হাজার ৯৮১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬১৯ জন, এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৩০ হাজার ৮৯০ জন।

শুক্রবার (২২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৮৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৭৫ হাজার ৫৬১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার চার দশমিক ১৭ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক শূন্য চার শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার ৯২৪টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৪৬টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ লাখ ৩০ হাজার ২৭৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ ৬৯ হাজার ৮৭টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৬১ হাজার ১৮৭টি।

অধিদফতর জানায়, দেশে বর্তমানে মোট ২০০টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১১৬টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ২৮টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৫৬টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে পুরুষ ১০ জন, আর নারী পাঁচ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ছয় হাজার ৪৭ জন এবং নারী মারা গেছেন এক হাজার ৯৩৪ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৭৭ শতাংশ এবং নারী ২৪ দশমিক ২৩ শতাংশ।

এ বিভাগের অন্যান্য সংবাদ