সর্বশেষ
 দেশে সিনোফার্মের টিকা প্রয়োগ শুরু হাসপাতাল থেকে ফিরোজায় ফিরছেন খালেদা জিয়া সংসদে পরীমনি নিয়ে আলোচনা হয়, এই লজ্জা কোথায় রাখি: জাফরুল্লাহ মহামারির মধ্যেও যুদ্ধে বাস্তুচ্যুত ৮ কোটি ২০ লাখ মানুষ: জাতিসংঘ সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান মালিক সমিতি নামক ঘোষিত নতুন সংগঠন অবৈধ মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি: রেজ্যুলেশনের কপি নিলেন পররাষ্ট্রমন্ত্রী ব্রেন স্ট্রোক করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার শাদিদ,ঢাকায় প্রেরণ সিলেটে পৌঁছেছে ৩৭ হাজার ২০০ ডোজ টিকা যুক্তরাষ্ট্রের সঙ্গে সমঝোতার ইঙ্গিত কিমের ফাইজার-মডার্নার ভ্যাকসিন শুক্রাণুর সংখ্যা কমায় না: গবেষণা

করোনায় আরও ১৫ জনের মৃত্যু

  |  ১৯:০৪, জানুয়ারি ২২, ২০২১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মারা গেলেন সাত হাজার ৯৮১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬১৯ জন, এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৩০ হাজার ৮৯০ জন।

শুক্রবার (২২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৮৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৭৫ হাজার ৫৬১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার চার দশমিক ১৭ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক শূন্য চার শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার ৯২৪টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৪৬টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ লাখ ৩০ হাজার ২৭৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ ৬৯ হাজার ৮৭টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৬১ হাজার ১৮৭টি।

অধিদফতর জানায়, দেশে বর্তমানে মোট ২০০টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১১৬টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ২৮টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৫৬টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে পুরুষ ১০ জন, আর নারী পাঁচ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ছয় হাজার ৪৭ জন এবং নারী মারা গেছেন এক হাজার ৯৩৪ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৭৭ শতাংশ এবং নারী ২৪ দশমিক ২৩ শতাংশ।

এ বিভাগের অন্যান্য সংবাদ