সর্বশেষ
 গ্লোবাল লিংক সিক্স এ সাইড ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বর্ণমালা ক্রিকেট দল প্রবাসী সাংবাদিক রাহিব ফয়সল-কে সংবর্ধনা প্রদান সিলেটে চোরাই মোটরসাইকেল ৩ দিন পর উদ্ধার, গ্রেপ্তার ১ ক্রাইস্টচার্চে আবারও হামলার হুমকি, কিছুই জানে না টাইগাররা শুধুমাত্র যুক্তরাজ্য যেতেই বিয়ে করেন বালাগঞ্জের বুশরা! ইরাকে পোপ ফ্রান্সিস ও সিসতানির বিরল বৈঠক শনিবার গুলিতে নিহত এঞ্জেল মিয়ানমারের নতুন নায়ক ফিলিস্তিনে ইসরাইলের যুদ্ধাপরাধ তদন্তে বাধা দেবে যুক্তরাষ্ট্র: কমলা ‘খেলা হবে’ স্লোগান নিয়ে পশ্চিমবঙ্গে বিতর্ক চরমে ইইউ’র দেশগুলোতে করোনা টিকার ঘাটতি; অস্ট্রেলিয়ার চালান আটকে দিল ইতালি

স্পেনে ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে সর্বোচ্চ আক্রান্ত ৪১,৫৭৬ জন

  |  ১৯:৫৮, জানুয়ারি ২০, ২০২১

 

সিদ্দিকুর রাহমান স্পেন থেকেঃ
স্পেনের স্বাস্থ্য মন্ত্রনালয় আজ বুধবারের প্রতিবেদনে একদিনে নতুন করোনা ভাইরাস নির্ণয়ের ফলাফল ৪১,৫৭৬টি, রেকর্ডের ২৪ ঘন্টার জন্য সর্বোচ্চ সংখ্যক হিসাবে চিহ্নিত। জানুয়ারী, এই সূচকটি ৪২,৩৬০ এ পৌঁছেছে, তবে এটিতে ৬ জানুয়ারির ডেটাও অন্তর্ভুক্ত ছিল, যেখানে থ্রি কিংস ডে হিসাবে কোনও অফিসিয়াল যোগাযোগ ছিল না। প্রবণতাটি স্পষ্ট: যদি সাত দিনের মধ্যে জমা হয় তবে ছুটির কারণে বিভিন্নতা এড়াতে, যোগফল নিরবচ্ছিন্নভাবে ৮ ই ডিসেম্বর থেকে বেড়েছে, যখন এটি ৪৫,০০০ এর নীচে ছিল। এই বুধবার এটি ২,৩৬,২২৯ পৌঁছেছে। মোট হিসাবে, ইতিমধ্যে করোনভাইরাসের ২৪,১২,৩১৮কেস নির্ণয় করা হয়েছে।

যদিও কোনও সঠিক পরিসংখ্যান নেই, প্রথম তরঙ্গের তুলনায় এই মাত্রার বেশ কয়েকটি সংক্রমণ ইতিমধ্যে তাৎপর্যপূর্ণ। সেরোপ্রেভ্যালেন্স অধ্যয়ন এবং অন্যান্যদের উপাত্ত থেকে প্রাপ্ত প্রাক্কলনগুলি প্রথম তরঙ্গের সর্বাধিক দৈনিক সংক্রমণের পরিমাণ ৮০,০০০ বা এমনকি ১০০,০০০ করে ফেলেছিল, যখন তখন স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রতিবেদন ১০,০০০ ছাড়িয়েছিল না। এটি মার্চ এবং এপ্রিল মাসে মহামারীটির বিস্তার বিস্ফোরক ছিল এবং অনেক আক্রান্তদের পরীক্ষা করাও হয়নি (প্রথমে পর্যাপ্ত পিসিআরও ছিল না)। যদিও এই তৃতীয় তরঙ্গে সমস্ত কেস নির্ণয় করা হচ্ছে না, তবে যারা পালিয়ে যায় তাদের অনুপাত অনেক কম, এবং এটি গণনা করা হয় যে তালিকায় প্রবেশকারী প্রতি সাতজন লোকের জন্য আরও তিনজন রয়েছেন যারা নেই। এর অর্থ এই যে প্রায় ৪২,০০০ কেসগুলি প্রতিদিন প্রায় ৫৮,০০০ সংক্রমণের সাথে সম্পর্কিত।

করোন ভাইরাস মহামারীটির বিবর্তন পরিমাপের জন্য অন্য তিনটি সাধারণ সূচকগুলি আরও খারাপ হচ্ছে। করোনাভাইরাসযুক্ত হাসপাতালে যারা ভর্তি হয়েছেন তারা ইতিমধ্যে ১৯.৯৫% বিছানা দখল করেছেন এবং আইসিইজে এটি ৩৫.০২% পৌঁছেছে। তারা প্রথম তরঙ্গ থেকে সবচেয়ে খারাপ সূচক। বালিয়েরিক দ্বীপপুঞ্জে, ক্যাস্তিলা-লা মঞ্চা, কাতালোনিয়া, ভ্যালেন্সিয়ান কমিউনিটি, মাদ্রিদ, মেলিলা এবং লা রিওজাতে, নিবিড় পোস্টগুলির ৪০% এরও বেশি কর্ণোভাইরাসযুক্ত লোকদের জন্য উত্সর্গীকৃত। মনে রাখবেন যে আপনি যখন ঝুঁকির প্রয়োজনীয়তার বিষয়ে কথা বলতে শুরু করেছিলেন, গ্রহণযোগ্য সীমাটি ৩৫% নির্ধারণ করা হয়েছিল।

এ বিভাগের অন্যান্য সংবাদ