সর্বশেষ

২৫-২৬ জানুয়ারি সিরামের টিকা আসছে: স্বাস্থ্যমন্ত্রী

  |  ১৮:০৮, জানুয়ারি ১৮, ২০২১

২৫-২৬ জানুয়ারি সিরাম ইনস্টিটিউটের তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার প্রথম চালান দেশে আসছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ঢাকা শহরে ৩০০ ভ্যাকসিন সেন্টার স্থাপন করা হবে। টিকা নেয়ার পর পার্শ্ব-প্রতিক্রিয়ারও চিকিৎসা দেবে সরকার। আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার পর আমরা তাড়াতাড়ি ট্রিটমেন্ট শুরু করেছি, যা অন্যরা করতে পারেনি। আমাদের বিশ হাজার বেড তৈরি করতে হয়েছে, আইসোলেশন বেড তৈরি করতে হয়েছে, ডাক্তারদের ট্রেনিং দিতে হয়েছে, ১৫ দিনে ২০ হাজার ডাক্তার, ১৫ হাজার নার্স নিয়োগ দেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, করোনার প্রকোপ শুরু হওয়ার পর আমরা মিডিয়া ক্যাম্পেইন করেছি, সেটাতে সফলও হয়েছি। একটা সেন্ট্রাল মিডিয়া সেল করা হয়েছিল।

তারপরও বলা হয়েছে আমাদের অব্যবস্থনার কথা।

তিনি বলেন, করোনার পর থেকে হাসপাতালগুলোতে নানারকম ব্যবস্থা নেয়া হয়েছে। যে ব্যবস্থা আমেরিকা, ইউরোপ নিতে পারেনি। তারা ট্যাকেল করতে পারছে না, সেখানে আমরা খুব ভালোভাবে ব্যবস্থা নিয়েছি। এমনকি মাস্ক যে কার্যকরী ব্যবস্থা সে বিষয়টি তুলে ধরেছি। নো মাস্ক নো সার্ভিস ব্যবস্থা চালু করার পর মাস্ক ব্যবহার বেড়েছে।

জাহিদ মালেক বলেন, করোনার দ্বিতীয় ঢেউ আমরা বুঝতেই পারিনি। কিন্তু আমেরিকা, ইতালি, যুক্তরাজ্য হিমশিম খাচ্ছে। এসবই আমাদের সুষ্ঠ ব্যবস্থাপনার কারণে।

এ বিভাগের অন্যান্য সংবাদ