ওবায়দুল কাদেরকে বোঝান, তারও দায়িত্ব আছে: আবদুল কাদের মির্জা

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, |                          

নির্বাচন ঘনিয়ে আসছে অথচ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপন ভাই ওবায়দুল কাদেরকে পাশে না পেয়ে আক্ষেপ করেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভায় দলীয় প্রার্থী আবদুল কাদের মির্জা। সোমবার (১১ জানুয়ারি) আবারও জাতীয় রাজনীতি এবং দলীয় প্রধান শেখ হাসিনাকে নিয়ে কোনও মন্তব্য করেননি বলে দাবি করেছেন তিনি। পাশাপাশি নিজের এলাকায় সুষ্ঠু নির্বাচন আয়োজনে তার ওপর রাগ করে থাকা বড় ভাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বোঝানোর জন্য এলাকার শুভাকাঙ্ক্ষীদের প্রতি অনুরোধ জানান কাদের মির্জা। ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি বলেন, ‘স্থানীয় সংসদ সদস্য হিসেবে সুষ্ঠু ভোট আয়োজনে আপনারও দায়িত্ব রয়েছে।’

তিনি আজ সোমবার (১১ জানুয়ারি) বেলা ১১টায় বসুরহাট পৌরসভার রুপালি চত্বরে ব্যবসায়ীদের আয়োজনে নির্বাচনি পথসভায় এসব কথা বলেন।

মির্জা কাদের বলেন, আমার সঙ্গে ওবায়দুল কাদের নেই, জেলা, উপজেলা আওয়ামী লীগ নেই, ডিসি, এসপি নেই, নির্বাচন কর্মকর্তারা নেই। আমার সঙ্গে আছে শুধু জনগণ।

তিনি ১৬ জানুয়ারির পৌরসভা নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন, নির্বাচন প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত করার নানা ধরনের ষড়যন্ত্র করা হচ্ছে। একজন এমপির পুত্রের নেতৃত্বে এলাকায় অস্ত্র সরবরাহ করা হচ্ছে। এগুলো বন্ধ করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে তিনি বলেছেন, এলাকার সংসদ সদস্য হিসেবে আপনারও দায়িত্ব রয়েছে এখানকার ভোট সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ করার । যারা তার (ওবায়দুল কাদের) শুভাকাঙ্ক্ষী তারা দয়া করে তাকে বোঝান। তিনি তো এখন আমার কথা শোনেন না। শোনেন তার শুভাকাঙ্ক্ষীদের কথা।

এ সময় তার পক্ষে এতদিন পর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ভোট চাওয়ায় শ্লেষের সঙ্গে মন্তব্যও করেছেন বসুরহাট পৌরসভায় আওয়ামী লীগের এই প্রার্থী। একরামুল করিম চৌধুরীর উদ্দেশে তিনি বলেছেন, ভোটে আমার অবস্থা ভালো এ কথা শুনে হয়তো তিনি আমার পক্ষে ভোট চাইছেন। এটি তাদের অন্য কৌশল। ভোটের মাঠের অবস্থা খারাপ হলে হয়তো চাইতেন না।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গতকাল ১০ জানুয়ারি (রবিবার) নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় বসুরহাট পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী আবদুল কাদের মির্জার পক্ষে ভোট চান স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী। এ সময় তিনি বলেন, আবদুল কাদের মির্জা নয়, আমাদের দরকার নৌকার জয়। আমি কোম্পানীগঞ্জের মানুষকে বলবো, আপনারা শেখ হাসিনার দিকে তাকিয়ে, ওবায়দুল কাদেরের দিকে তাকিয়ে ও জেলা আওয়ামী লীগের দিকে তাকিয়ে নৌকা প্রতীকে ভোটভিক্ষা চান। এ সময় একরামুল করিম জেলার নেতাদের উদ্দেশে বলেছিলেন, ‘একটা কথা মনে রাখবেন, সবাই ভুল করলে হবে না। আমরা জেলার নেতা। আমাদের সকল দিক দেখতে হবে। আমাদের জেলার সকল নৌকার প্রার্থীকে জেতাতে হবে। নৌকার জয় মানে বঙ্গবন্ধুর জয়। নৌকার জয় মানে শেখ হাসিনার জয়।’

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে নির্বাচন এবং স্থানীয় ও জাতীয় রাজনীতির বিভিন্ন প্রসঙ্গ টেনে এনে বিভিন্ন মন্তব্য করে দল ও দলের বাইরে আলোচিত-সমালোচিত হয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা। তার কিছু মন্তব্য তুলে ধরে বিএনপি নেতারা সরকারের সমালোচনা করার পর থেকেই আওয়ামী লীগের বিভিন্ন নেতা তাকে থামাতে ‘উন্মাদ’, দায়িত্বশীল নন এমন বিভিন্ন মন্তব্য করেন। আবদুল কাদের মির্জাকে দল থেকে বহিষ্কারের দাবি উঠলে এ বিষয়ে মন্তব্য করতে গিয়ে ওবায়দুল কাদের বলেছেন, ‘শেখ হাসিনা ছাড়া দলে কেউ অপরিহার্য নন।’