SylhetNewsWorld | স্পেন বিএনপি'র বিজয় দিবসের আলোচনায় বেগম জিয়ার স্থায়ী মুক্তির দাবী - SylhetNewsWorld
সর্বশেষ

স্পেন বিএনপি’র বিজয় দিবসের আলোচনায় বেগম জিয়ার স্থায়ী মুক্তির দাবী

  |  ১৪:০১, ডিসেম্বর ২২, ২০২১

সিদ্দিকুর রাহমান, স্পেনঃ
বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয়তাবাদী আহবায়ক কমিটি ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) স্পেন শাখার উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সোমবার (২০ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ৯টায় মাদ্রিদের দেশ রেস্তোরাঁয় আয়োজিত এ অনুষ্ঠানে স্পেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয়তাবাদী আহবায়ক কমিটির আহবায়ক ও বিএনপি স্পেন শাখার সিনিয়র সহ সভাপতি নুর হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয়তাবাদী আহবায়ক কমিটির সদস্য সচিব ও স্পেন বি এন পির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন এবং আহবায়ক কমিটির যুগ্ম সচিব আব্দুল আওয়াল এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত বিজয় দিবসের আলোচনায় টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। তিনি তার বক্তব্যে স্পেন বিএনপি’র নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে বেগম খালেদা জিয়া ও তারেক রাহমান এর হাত কে শক্তিশালী করতে কাজ করার আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে নুর হোসেন পাটোয়ারী বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করে বলেন, বিজয় মানে আনন্দ। কিন্তু বাংলাদেশের মানুষের মনে সে বিজয়ের আনন্দ নেই। খালেদা জিয়াকে অসুস্থ অবস্থায় রেখে বিএনপির নেতাকর্মীরা আনন্দে থাকতে পারে না। তিনি বেগম খালেদা জিয়াকে বিদেশে এনে চিকিৎসা করানোর জন্য সরকারের কাছে দাবি জানান।
আলোচনা সভা ও দোয়া মাহফিলে শুবেচ্ছা বক্তব্যে রাখেন স্পেন বি এন পির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল।
আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অনুস্টানের প্রধান অতিথি সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য ও বিএনপি স্পেন শাখার সভাপতি মোজাম্মেল হক মনু , প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিনিয়র যুগ্ন আহবায়ক ও স্পেন বি এন পির সহ সভাপতি মোরশেদ আলম তাহের , বিশেষ বক্তার বক্তব্য রাখেন উদযাপন কমিটির যুগ্ন আহবায়ক ও স্পেন বি এন পির সহ সভাপতি এসএম মনির, সুহেল আহমেদ সমছু, উদযাপন কমিটির যুগ্ন সচিব ও স্পেন যুবদলের সভাপতি কাজী জসিম।
অনুস্টানে আরও বক্তব্য রাখেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির যুগ্ন সচিব শহিদুল ইসলাম, যুবদলের সহ সভাপতি পাভেল আহমদ,যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক আল আমিন প্রমূখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক মিল্টন ভুইয়া কচি, সৈয়দ মাসুদুর রহমান নাসিম এবং যুগ্ম সচিব শাওন আহাম্মেদ, জাসাসের সাবেক সহ সভাপতি বিপ্লব,স্পেন বিএনপির সহ-সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক কমিটির সদস্য জাকির হোসেন, যুবদলের সাংগঠনিক সম্পাদক সুজন মুন্সি, যুবদলের সহ-সভাপতি মুজিবুর রহমান, সিঃ যুগ্ম সাধাঃ সম্পাদক শাহাবুদ্দিন, প্রচার সম্পাদক ইয়াছিন আরাফাত শুভ এবং রকোনুজ্জামান,হাবিব আহাম্মেদ,আলামীন পলোয়ান সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।মোনাজাত পরিচালনা করেন স্পেন বি এন পির সিনিয়র সহ সভাপতি নুর হোসেন পাটোয়ারী।

এ বিভাগের অন্যান্য সংবাদ