SylhetNewsWorld | স্পেন আওয়ামী লীগের প্রতিস্টা বার্ষিকী - SylhetNewsWorld
সর্বশেষ

স্পেন আওয়ামী লীগের প্রতিস্টা বার্ষিকী

  |  ১৬:৫৩, জুন ২৯, ২০২২

সিদ্দিকুর রাহমান, স্পেন থেকেঃ
স্পেনের রাজধানী মাদ্রিদে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার (২৭ জুন) রাত ১১টায় মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত লাভাপিয়েস এলাকার দিল্লি রেস্টুরেন্টে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের স্পেন শাখার উদ্যোগে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এস আর আই এস রবিন। পরিচালনা করেন সাধারণ সম্পাদক রিজভী আলম।

অনুস্টানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন নড়াইল জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও এফ বি সি সি আই এর পরিচালক মোহাম্মদ হাছানুজ্জামান।বক্তব্য দেন সংগঠনের প্রথম সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক তামিন চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, সাংগঠনিক সম্পাদক বদরুল কামালী, নিজাম উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট তারেক হোসেন,সদস্য আব্দুল কালাম, ছাত্রলীগ নেতা হানিফ মিয়াজি, ইকবাল হোসেন, মাসুম শেখ সহ অন্যান্য নেতৃবৃন্দ।
বক্তারা বলেন মুসলিম লীগের দুঃশাসন ও দমননীতির মুখে আওয়ামী লীগের জন্ম। আওয়ামী লীগের প্রাণ পুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালির সবচেয়ে বড় অর্জন মাতৃভূমির স্বাধীনতা। আওয়ামী লীগ এখন শেখ হাসিনার ইস্পাত-দৃঢ় নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্য-শোষণ-বঞ্চনা-নিরক্ষরতা মুক্ত অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক এবং সম্পদে সমৃদ্ধ একটি আধুনিক বাংলাদেশ গড়ার সংগ্রামে নিয়োজিত।
বাংলাদেশে একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার ও বিচারের রায় কার্যকর হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এসব সম্ভব হচ্ছে।
সভাপতির বক্তব্যে এস আর আই এস রবিন বলেন ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী লীগের জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। আর আওয়ামী লীগের নেতৃত্বেই দেশ এখন এগিয়ে চলছে।আওয়ামী লীগ বাঙালির প্রাণের সংগঠন। আওয়ামী লীগ আমাদের বাংলাদেশ দিয়েছে।তিনি আরো বলেন পদ্মা সেতু বাংলাদেশের রাজনৈতিক মর্যাদা, স্বনির্ভরতা, সাহস, সক্ষমতা ও আত্ম বিশ্বাসের প্রতীক। বিশ্বে আমাজনের পরে দ্বিতীয় ক্ষরস্রোতা পদ্মা নদীর উপরে সেতু নির্মাণ করে বাংলাদেশ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ বাঙালি জাতিকে সর্বক্ষেত্রে এগিয়ে নিয়ে চলছে।সভা শেষে নৈশ ভোজের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ