SylhetNewsWorld | বিদ্যুৎ বিপর্যয়ে অন্ধকারে গোটা পাকিস্তান
সর্বশেষ

বিদ্যুৎ বিপর্যয়ে অন্ধকারে গোটা পাকিস্তান

  |  ১৮:৪৬, জানুয়ারি ১০, ২০২১

ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়ে পড়েছে পাকিস্তান। অন্ধকারাচ্ছন্ন হয়ে গেছে পুরো দেশ। শনিবার মাঝরাত থেকে একটানা বিদ্যুৎ নেই সমগ্র দেশে। রাত থেকে রাজধানী ইসলামাবাদ, করাচি, লাহোর, রাওয়ালপি-ি, পেশোয়ার, মুলতান, কোয়েটা, ফয়সলাবাদ, মুজাফফরগড়, ভাওয়ালপুর, বেলুচিস্তানসহ বড় বড় শহর অন্ধকারে ঢেকে আছে। আন্তর্জাতিক বিমানবন্দরগুলোও অন্ধকারাচ্ছন্ন হয়ে আছে। দেখে মনে হচ্ছে কোনো ভুতুরে নগরী। বন্ধ হয়ে যায় দেশটির মোবাইল এবং ইন্টারনেট পরিষেবাও। এ খবর দিয়েছে করাচিভিত্তিক গণমাধ্যম ডন।

খবরে বলা হয়েছে, জাতীয় সরবরাহ ব্যবস্থায় সংকটের কারণেই এই ব্ল্যাক আউট। তবে পাকিস্তানি বিদ্যুৎমন্ত্রী আশ্বাস দিয়ে জানিয়েছেন, বেশ কিছু সময় লাগলেও পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। মন্ত্রী ওমর আয়ুব রাতেই টুইট করে জানিয়েছেন, বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থায় হঠাৎ করেই সমস্যা দেখা দেয়ায় দেশজুড়ে এই ব্ল্যাকআউট। কী কারণে এই পরিস্থিতির সৃষ্টি হলো, তা খতিয়ে দেখা হচ্ছে। বিদ্যুৎ বিভাগের কর্মীরা কাজ শুরু করেছে। যত দ্রুত সম্ভব সংযোগ স্বাভাবিক করার চেষ্টা চলছে। রাজধানীর ডেপুটি কমিশনার হামজা শফাকত অবস্থা ব্যখ্যা করতে গিয়ে বলেন, বিদ্যুৎ সংযোগ ব্যবস্থায় ত্রুটির কারণেই এই বিপর্যয়।
অর্থনৈতিকভাবে বিধ্বাস্ত দক্ষিণ এশিয়ার দেশটিতে ব্যাপক বিদ্যুৎ সংকট রয়েছে। দেশটির প্রধান শহরগুলোতেও ঠিকমতো বিদ্যুৎ থাকেনা বলে অভিযোগ রয়েছে। ২০১৫ সালেও দেশটির ৮০ শতাংশ এলাকা ব্লাক-আউট হয়ে গিয়েছিল।

এ বিভাগের অন্যান্য সংবাদ