SylhetNewsWorld | ফিলিস্তিনিদের করোনা টিকা দিতে ইসরাইলকে আহ্বান অ্যামেনেস্টির - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

ফিলিস্তিনিদের করোনা টিকা দিতে ইসরাইলকে আহ্বান অ্যামেনেস্টির

  |  ০৫:০৯, জানুয়ারি ০৭, ২০২১

ফিলিস্তিনের দখলকৃত গাজা ও পশ্চিম তীরে করোনাভাইরাসের টিকা দিতে ইসরাইলকে আহ্বান জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামেনেস্ট্রি ইন্টারন্যাশনাল।

বুধবার সংস্থাটির পক্ষ থেকে আন্তর্জাতিক আইন মেনে তাদের টিকা দিতে আহ্বান জানানো হয়।

ফিলিস্তিনের কর্তৃপক্ষ জানিয়েছে, পশ্চিম তীরে ২৮ লাখ ফিলিস্তিনি বসবাস করছে, তারা ইসরাইলের কাছে প্রকাশ্যে কোনো সহযোগিতা চাননি।

এদিকে গাজা উপত্যাকা নিয়ন্ত্রণকারী হামাসের টিকা প্রয়োগ প্রচেষ্টায় ইসরাইলের সঙ্গে সমন্বয় হওয়ার সম্ভাবনাই নেই। গাজা উপত্যকায় প্রায় ২০ লাখ ফিলিস্তিনির বসবাস।

এ প্রেক্ষাপটে যুক্তরাজ্যভিত্তিক সংস্থাটি বলছে, ইসরাইলকে আন্তর্জাতিক বাধ্য-বাধকতা উপেক্ষা করা বন্ধ করে দখলকৃত পশ্চিম তীর ও গাজা এলাকায় করোনা টিকার সম ও যথাযথ সরবরাহ নিশ্চিত করতে হবে।

তবে ফিলিস্তিনি কর্তৃপক্ষ বলছে, জাতিসংঘ সমর্থিত কোভ্যাক্স এর মাধ্যমে পশ্চিম তীর ও গাজায় ফিলিস্তিনিদের টিকা দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ