SylhetNewsWorld | লন্ডন থেকে বাংলাদেশে গেলেই ১৪ দিনের কোয়ারেন্টিন - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

লন্ডন থেকে বাংলাদেশে গেলেই ১৪ দিনের কোয়ারেন্টিন

  |  ১৮:৪২, ডিসেম্বর ২৮, ২০২০

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন দ্রুত ছড়াচ্ছে বলে ওই দেশ থেকে কেউ বাংলাদেশে এলে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকবে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে এই অনুশাসন দেওয়া হয় বলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন।

বৈঠকের পর সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেন, “লন্ডন থেকে যারা আসবে তাদেরকে কোয়ারেন্টিনে যেতে হবে।

“লন্ডন ফ্লাইট থেকে যেই আসুক, তার যদি গতকালকেরও (রিপোর্ট) নেগেটিভ থাকে, তারপরেও তাকে কম্পোলসারি ১৪ দিনের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। প্রধানমন্ত্রী আমাদের পরিষ্কার নির্দেশনা দিয়েছেন।”

লন্ডন থেকে বাংলাদেশে আসার ক্ষেত্রে কবে থেকে এই নির্দেশনা কার্যকর হবে, তা সোমবার রাতে সংশ্লিষ্টদের নিয়ে একটি বৈঠকে ঠিক করে জানিয়ে দেওয়া হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

“রাতে মিটিংয়ে ডিসিশন হবে কবে থেকে (এই নিয়ম কার্যকর হবে), সেটা জানানো হবে।” ঢাকার দিয়াবাড়ী ও হজ ক্যাম্পে কোয়ারেন্টিনের ব্যবস্থা আছে জানিয়ে আনোয়ারুল বলেন, “কিছু হোটেলের ব্যবস্থাও রাখা হবে।”

আনোয়ারুল জানান, লন্ডন থেকে যারা আসবেন তাদের দুটো বিকল্প দেওয়া হবে। দিয়াবাড়ী আর হজ ক্যাম্পে সরকারের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন অথবা হোটেলে নিজস্ব খরচে কোয়ারেন্টিন।

আড়াই হাজার মানুষের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা সরকারের আছে বলে তিনি জানালে এক সাংবাদিক প্রশ্ন করেন, এই সংখ্যাটা যথেষ্ট কি না?

জবাবে আনোয়ারুল বলেন, “আলোচনা হয়েছে কয়েকটা হোটেলকে ট্যাগ করতে। আগে থেকে নোটিফিকেশন দিয়ে অপশন দিয়ে দিলে তারা কি আমাদের কোয়ারেন্টিনে থাকবে নাকি… সিলেটে যদি আসে তাহলে সিলেটেরটা সিলেটে করা হবে।”

এ বিভাগের অন্যান্য সংবাদ