সর্বশেষ
 এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন মোঃ জামিল ইকবাল মৌলভীবাজারের কুলাউড়ায় যুবলীগ নেতাকে কোপালেন আরেক নেতা ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশী পাসপোর্ট নিয়ে সৌদি গেছেন: রাষ্ট্রদূত আওয়ামী লীগের বিধানে দয়ামায়ার লেশমাত্র নেই: ফখরুল ২৮ জেলায় নির্মিত হবে সিনেপ্লেক্স: তথ্যমন্ত্রী ঢাকা ফ্রুটাস কোম্পানি স্পেন শ্রমিকদের বেতন বৃদ্ধি ও স্বাস্থ্য সুরক্ষায় উদ্যোগ প্রথম দিনেই যেসব কাজ করবেন বাইডেন মালালা শিক্ষাবৃত্তির বিলে সই করলেন ট্রাম্প নোয়াখালীতে আবারও নারীকে বিবস্ত্র করে ভিডিও ধারণ লন্ডনের কুইন্স পার্কে মাস্ক বিহীন হেল্থ সেক্রেটারি সমালোচিত

হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম

  |  ১৮:৩১, ডিসেম্বর ২৭, ২০২০

হেফাজতে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত হয়েছেন মাওলানা নুরুল ইসলাম জিহাদী। শনিবার বিকালে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে হেফাজতে ইসলাম।

মাওলানা নূর হোসাইন কাসেমীর মৃত্যুতে পদটি শূন্য হয়।

নতুন মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল। তিনি এতদিন হেফাজতের নায়েবে আমিরের দায়িত্বে ছিলেন।

এছাড়া বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকের সহ-সভাপতি, হাইয়াতুল উলইয়ার সদস্য এবং তাহাফফুজে খতমে নবুওয়তের সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। তার বাড়ি চট্টগ্রামে।

নতুন মহাসচিবের নিয়োগের পাশাপাশি সংগঠনের কেন্দ্রীয় কমিটির পরিধি আরো বাড়িয়ে ২০১ সদস্য বিশিষ্ট করা হয়। নতুন সিনিয়র নায়েবে আমির হয়েছেন মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী। তিনি এতদিন নায়েবে আমির ছিলেন। এছাড়া ঢাকা মহানগর, চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ও সেক্রেটারির নামও ঘোষণা করা হয়েছে।

ঢাকা মহানগরীর সভাপতি করা হয়েছে মাওলানা জুনায়েদ আল হাবীবকে। আর মহাসচিব করা হয়েছে মাওলানা মুহাম্মদ মামুনুল হককে। আর চট্টগ্রাম মহানগরীর সভাপতি করা হয়েছে মাওলানা হাফেজ তাজুল ইসলামকে এবং মহাসচিব করা হয়েছে মাওলানা লোকমান হাকীমকে।

আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর ১৫ নভেম্বর হেফাজতের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী আমির নির্বাচিত হন। সেই সঙ্গে নতুন মহাসচিব নির্বাচিত হন মাওলানা নূর হোসাইন কাসেমী। ১৩ ডিসেম্বর কাসেমীর মৃত্যুতে শূন্য হয় মহাসচিব পদটি।

এ বিভাগের অন্যান্য সংবাদ