SylhetNewsWorld | মহিলা কেন্দ্রীয় কারাগার’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী - SylhetNewsWorld
সর্বশেষ
 প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে স্পেনে বাংলাদেশী শিশুরা স্পানিশ ক্লাবে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শন করছে বেগম জিয়ার রোগমুক্তির কামনায় কোকো স্মৃতি সংসদ ইউরোপের দোয়া এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ জামিল ইকবাল দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত স্পেনে স্থানীয় সাংবাদিকদের সাথে নির্বাচন কমিশনের মতবিনিময় সভা মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন স্পেনে নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার, সদস্য সচিব মোঃ দুলাল সাফা বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন

মহিলা কেন্দ্রীয় কারাগার’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  |  ০৫:১৯, ডিসেম্বর ২৭, ২০২০

কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার কমপ্লেক্সের ভেতর নারী বন্দিদের জন্য পৃথক আরেকটি কারাগার নির্মাণ করেছে কারা অধিদপ্তর। ‘মহিলা কেন্দ্রীয় কারাগার, ঢাকা’ নামে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত নতুন এই কারাগারটি রোববার ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কারাগারে মানসিক রোগীদের জন্য মেন্টাল ওয়ার্ড, গ্রন্থাগার, হাই সিকিউরিটিসহ নারীদের জন্য আধুনিক সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে। এছাড়া রয়েছে বিশাল মাঠ, লেক, ফুলের বাগানসহ নান্দনিক পরিবেশ।

জেলার মাহবুবুল ইসলাম বলেন, রোববার প্রধানমন্ত্রী ভার্চ্যুয়াল মাধ্যমে এই মহিলা কারাগারটি উদ্বোধন করবেন। উদ্বোধন উপলক্ষে মহিলা কারাগারটির সৌন্দর্য বর্ধন করা হয়েছে।

নতুন এ কারাগারটি পরিচালনা করবেন কারা অধিদপ্তরের নারী কর্মকর্তা-কর্মচারীরা। এখানে বিচারাধীন এবং সাজাপ্রাপ্ত নারী বন্দিদের রাখা হবে।

নারী কেন্দ্রীয় কারাগারের সার্বিক কর্মকাণ্ড তদারকি করছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার সুভাষ কুমার ঘোষ। তিনি বলেন, কারাগারটি উদ্বোধনের পর কাশিমপুরসহ দেশের বিভিন্ন কারাগার থেকে নারী বন্দিদের কেরানীগঞ্জে নিয়ে আসা হবে। এতে নারী বন্দিদের আবাসন সংকটসহ বিভিন্ন সমস্যার সমাধান হবে।

তবে রোববার কারাগারটি উদ্বোধন হলেও আপাতত সেখানে বন্দি রাখা হবে না। করোনার প্রকোপ কমলে ক্রমান্বয়ে সেখানে বন্দিদের আনা হবে বলে জানিয়েছে কারা অধিদপ্তর সূত্র।

নারীদের জন্য এটি দ্বিতীয় পৃথক কারাগার। দেশে নারী বন্দিদের জন্য গাজীপুরের কাশিমপুরে প্রথম পৃথক নারী কেন্দ্রীয় কারাগার রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ