SylhetNewsWorld | ভাইরাস নিয়ে যুক্তরাজ্যের দাবি প্রত্যাখ্যান দক্ষিণ আফ্রিকার - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

ভাইরাস নিয়ে যুক্তরাজ্যের দাবি প্রত্যাখ্যান দক্ষিণ আফ্রিকার

  |  ০৬:১৪, ডিসেম্বর ২৬, ২০২০

দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়া নতুন করোনা ভাইরাস যুক্তরাজ্যে ছড়িয়ে পড়া নতুন ধরণের ভাইরাস থেকে বেশি সংক্রামক বা ভয়াবহ। এমনই দাবি করেছিল যুক্তরাজ্য। তবে সর্বশেষ যুক্তরাজ্যের এমন দাবি প্রতাখ্যান করলো দক্ষিণ আফ্রিকা।
বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী জুয়েলি মিখিজে এক বিবৃতিতে বলেন, এই মুহূর্তে এমন কোন প্রমাণ নেই যে ৫০১.ভি২ ধরন যুক্তরাজ্যের নতুন ধরণের থেকে বেশি সংক্রামক।

তিনি আরো বলেন, এই ভাইরাস যুক্তরাজ্যের নতুন ধরন কিংবা বিশ্বের অন্য কোন ধরণের (নতুন বৈশিষ্ট্যের করোনা) থেকে বেশি গুরতর রোগের বা মৃত্যুর কারণ এমন কোন প্রমাণ নেই।

গত বুধবার ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক জানান, দক্ষিণ আফ্রিকার নতুন ধরণের করোনা ‘খুবই উদ্বেগের’ কেননা এটি বেশি সংক্রামক এবং এটি ব্রিটেনের নতুন ধরণের চেয়ে আরও পরিবর্তিত হয়েছে বলে মনে হচ্ছে।

এরই প্রেক্ষিতে দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে এমন বিবৃতি এল।

এদিকে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ভ্রমণ নিষেধাজ্ঞাও জারি করেছে যুক্তরাজ্য। এনিয়ে জুয়েলি মিখিজে বলেছেন, যুক্তরাজ্য এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা একটি দুর্ভাগ্যজনক সিদ্ধান্ত।

এ বিভাগের অন্যান্য সংবাদ