সর্বশেষ

  |  ১২:৪০, অক্টোবর ২৯, ২০২০

ইলিয়াস আহমদ ,অ্যাথেন্স ,গ্রীস:

আজ গ্রীসের রাজধানী এথেন্সে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে ব্যাপক উৎসাহ ও যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত হয়েছে। ক্রমশ অবনতিশীল করোনা পরিস্থিতির কারণে

দূতাবাস প্রাঙ্গণে দূতাবাস পরিবারের সদস্যদের অংশগ্রহণে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)-এর পূণ্যময় জীবন ও কর্ম নিয়ে আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল এবং তবারক বিতরণের মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)-এর পূণ্যময় জীবন ও কর্ম নিয়ে আলোচনাকালে গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্টদূত জনাব আসুদ আহমেদ বলেন, বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)-এর আবির্ভাব বিশ্বমানবতার মু্ক্তির দ্বার খুলে দিয়েছিল। তিনি শুধু ধর্ম প্রচারই করেননি, আজীবন তিনি নির্যাতিত বিপন্ন মানুষের মঙ্গলের জন্য কাজ করেছেন। রাষ্টদূত আরো বলেন, আমরা তাঁর জীবন থেকে সহমর্মীতা, সহনশীলতা ও সততার অনন্য শিক্ষা গ্রহণ করে সমাজের প্রতি দায়িত্বশীল আচরন এবং শান্তি ও সম্পৃতির বিশ্ব গড়তে ভূমিকা রাখতে পারি। দূতাবাসের কাউন্সিলর মোঃ খালেদ আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ।এরপর, হাফেজ মাওলানা মোঃ আব্দুল লতিফের পরিচালনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শাহাদাতবরনকারী সদস্যদের এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়। এছাড়া, দূতাবাসের করোনা আক্রান্ত সদস্যসহ সকল প্রবাসী ও বাংলাদেশে যারা করোনা আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করে দোয়া করা হয়। মুসলিম উম্মাসহ বিশ্বের সকল মানুষকে করোনা মহামারী থেকে মুক্ত করার জন্য প্রার্থনা করা হয়। মিলাদ মাহফিল শেষে অংশগ্রহণকারীদের মাঝে তবারক বিতরণ করা হয়।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ