SylhetNewsWorld | নতুন বছর কে স্বাগত জানাতে বর্ণিল সাজে ইউরোপের দেশ স্পেন - SylhetNewsWorld
সর্বশেষ
 দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু

নতুন বছর কে স্বাগত জানাতে বর্ণিল সাজে ইউরোপের দেশ স্পেন

  |  ১৬:৩৩, ডিসেম্বর ২১, ২০২০


সিদ্দিকুর রাহমান স্পেন থেকেঃ আসছে নতুন বছর ২০২১ কে স্বাগত জানাতে বর্ণিল সাজে সাজলো ইউরোপ এর অন্যতম শক্তিশালী রাস্ট্র স্পেন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কাটিয়ে ২০২০ সাল কে বিদায় জানিয়ে নতুন ভাবে বরণ করে নিচ্ছে ২০২১ সাল কে। গেল পহেলা ডিসেম্বর থেকে স্পেনের রাজধানী মাদ্রিদের প্রতিটি ছোট বড় রাস্তা ঘাট,প্লাজা গুলো বর্ণিল সাজে সাজতে দেখা গেছে।
দেখা গেছে স্পেনের রাজধানী মাদ্রিদের জিরো পয়েন্ট খ্যাত সল,বানকো দে স্পানিয়া,সিভিলেস,রেতিরো,আতুচা,সেভিয়া,কনদে দে কোসাল,প্লাজা মাইয়র ইত্যাদি এলাকাগুলো পরিদর্শন করে দেখা যায় আলোকসজ্জা করে বাহারি ডিজাইন করে রাখা দেখলে নয়ন জুড়িয়ে যায়।
জানা যায় ডিসেম্বর মাস কে স্পানিশরা নাভিদাধ এর মাস হিসেবে এই মাসে অতিরিক্ত খরচ করতে, কেনা কাটা করতে পছন্দ করে এবং আনন্দ ফুর্তি করে দিন কাটায়।আবার এই ডিসেম্বর মাসেই তারা দ্বিগুণ বেতন পায় বলে জানা যায়।
বছরের শেষ এই ডিসেম্বর মাসের ২৫ তারিখ হচ্ছে খ্রীস্টিয় ধর্মের সবচেয়ে বড় খুশির দিন ক্রিসমাস বা বড়দিন।
এই দিনগুলো তারা খুবি আনন্দের সাথে উদযাপন করে। আবার ৩১ শে ডিসেম্বর রাতে তারা ১২ টি আঙ্গুর খেয়ে তারা পুরাতন বছর কে বিদায় জানিয়ে নতুন ভাবে নতুন বছর কে স্বাগত জানায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ