SylhetNewsWorld | নিজ দেশেও বর্ণবাদের প্রাচীর ইসরাইলের: সৌদি যুবরাজ - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

নিজ দেশেও বর্ণবাদের প্রাচীর ইসরাইলের: সৌদি যুবরাজ

  |  ১৭:১০, ডিসেম্বর ১২, ২০২০

সৌদি আরবের সাবেক গোয়েন্দাপ্রধান যুবরাজ তুর্কি আল-ফয়সাল ইহুদিবাদী ইসরাইলের কঠোর সমালোচনা করে বলেছেন, নিজ দেশেও বর্ণবাদের প্রাচীর তৈরি করে রেখেছে ইসরাইল।

দেশটিতে ইহুদি ছাড়া অন্য ধর্মের অনুসারীরা রাষ্ট্রীয় বৈষম্যের স্বীকার বলেও তিনি অভিযোগ করেন। খবর টাইমস অব ইসরাইলের।

সম্প্রতি বাহরাইন সম্মেলনে ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজির সামনে ইহুদিবাদী দেশটির সমালোচনা করেন সৌদি এ যুবরাজ।

ইজরাইলকে সাম্রাজ্যবাদী, দখলদার ও স্বঘোষিত ইহুদি রাষ্ট্র উল্লেখ করে যুবরাজ তুর্কি আল-ফয়সাল বলেন, গোটা ফিলিস্তিনিকে তারা এখন একটি কারাগারে পরিণত করেছে।

একের পর এক ফিলিস্তিনি ভূমি দখল করে তারা অবৈধ ইহুদি বসতি নির্মাণ করছে। পশ্চিমতীর ও জেরুজালেমে ফিলিস্তিনিদের বাড়িঘর গুঁড়িয়ে দিচ্ছে।

প্রতিবাদ করলেই গুলি করে ফিলিস্তিনিদের হত্যা করছে। তাদের অত্যাচার থেকে রেহাই পাচ্ছে না নারী-শিশু এবং বৃদ্ধরাও।

এমনকি ইসরাইলি আরবরাও দেশটিতে বর্ণবৈষম্যের শিকার হচ্ছেন বলেও তিনি ইহুদিবাদী দেশটির কঠোর সমালোচনা করেন।

মিসর, জর্ডানের পর সম্প্রতি বাহরাইন, আমিরাত এবং মরক্কোও ইসরাইলকে স্বীকৃতি দেয়। স্বীকৃতি দিতে ইহুদিবাদী দেশটি চাপে রেখেছে সৌদি আরব এবং পাকিস্তানকেও

এ বিভাগের অন্যান্য সংবাদ