অসমাপ্ত কাজ সম্পন্ন করে মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তোলা হবে আমার কাজ …আজম খাঁন

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, |                          

আফরোজ খান : অনলাইন নিউজ পোর্টাল সিলেট নিউজ ওয়ার্ল্ড এর বিশেষ আয়োজন সরজমিন প্রতিবেদনের এবারের পর্বে আসন্ন সিসিক নির্বাচনে ২৭নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও বর্তমান কাউন্সিলর আজম খানের মুখোমুখি। সিলেট সিটি কপোরেশন নির্বাচনে ২৭ নং ওয়ার্ডে আবারও কাউন্সিলর হিসেবে নির্বাচন করবেন বর্তমান কাউন্সিলর আজম খান। গত নির্বাচনে তিনি বলে ছিলেন যে এই নির্বাচন উনার শেষ নির্বাচন। কিন্তু জনগণের অনুরধে এবারও নির্বাচনে অংশ গ্রহণ করছেন। ওয়ার্ডের মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন করে প্রতিহিংসামুক্ত মডেল ওয়ার্ড গড়তে চান কাউন্সিলর আজম খাঁন। পাঁচ বছর কাউন্সিলর থাকা অবস্থায় ওয়ার্ডের ব্যাপক উন্নয়ন করেন সে জন্য কিছু অসমাপ্ত কাজ বাকী থাকায় ওয়ার্ডবাসী আবার কাউন্সিলর হিসেবে চাচ্ছে বলে জানান তিনি।
আজম খাঁন বলেন, আমি কাউন্সিলর থাকা অবস্থায় এই ওয়ার্ডে যে উন্নয়ন করেছি তার প্রতিদান হিসেবে জনগণ এখন আমার পক্ষে। আমি এই ওয়ার্ডের জনগণের জন্য একটি আধুনিক মডেল ওয়ার্ড তৈরি করবো ও নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন করবো। তিনি আরো বলেন, যদি আমি নির্বাচিত হই ২৭নং ওয়ার্ডের সামান্য কাজ বাকী আছে এই কাজ গুলো করে শুধু সৌন্দর্য্যবর্ধনের কাজ করবো। যাথে আগামী পাঁচ বছরে এই ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে পারি। ওয়ার্ডে প্রায় অর্ধশত রাস্তা ও ড্রেনের উন্নয়ন কাজ সমাপ্ত ও আরো ৩০টির মতো টেন্ডার হয়েছে শীগ্রই কাজ ধরা হবে বলে জানান তিনি।

উন্নয়ন মূলক যে কাজ গুলো করা হয়েছে
কদমতলী তিন তলা মসজিদ হইতে শিববাড়ী রাস্তা কার্পেটিং, গোটাটিকর টু পাঠানপাড়া ভাইলেন রাস্তা ও ড্রেন, পাঠানপাড়া ময়নার দোকান ব্রীজ পর্যন্ত রাস্তা, পৈত্যপাড়া ব্রীজ থেকে আখড়া পর্যন্ত রাস্তা, কালি বাড়ির ড্রেন ছড়া পর্যন্ত, পাঠানপাড়া মকবুলের বাড়ির রাস্তা ও ড্রেন, গোটাটিকর শুলাইপাঞ্জা মাজার রোডের রাস্তা ও ড্রেন, গোটাটিকর নজরুলের বাড়ির রাস্তা ও ড্রেন, সুলাইপঞ্জা মাজারের গেইট ও গার্ডওয়াল নির্মাণ, ফেঞ্চুগঞ্জ রোড হইতে ষাটঘর মসজিদ পর্যন্ত আরসিসি ঢালাই রাস্তা, ষাটঘর আঞ্জুমান কম্পেলক্স মাদ্রাসার রাস্তা আরসিসি ঢালাই, ষাটঘর মসজিদ হইতে মখনের বাড়ির রাস্তা আরসিসি ঢালাই, বিলাল মিয়ার বাড়ির রাস্তা, গোটাটিকর প্রাইমারি স্কুল হইতে আলমপুর মুক্তিযুদ্ধা গেইট পর্যন্ত আরসিসি ঢালাই রাস্তা, গোটাটিকর পূর্বপাড়ার আহমদের দোকান হইতে আক্তার মিয়ার বাড়ি পর্যন্ত আরসিসি ঢালাই রাস্তা , আলমপুর মুক্তিযুদ্ধা গেইট হইতে হকের দোকান পর্যন্ত আরসিসি ঢালাই রাস্তা, হকের দোকান হইতে জলিলের দোকান পর্যন্ত আরসিসি ঢালাই রাস্তা, হকের দোকান হইতে আলমপুর জামে মসজিদ পর্যন্ত আরসিসি ঢালাই রাস্তা ও ড্রেন, আলমপুর মেইন রাস্তা জানালি শাহ স্কুল পর্যন্ত আরসিসি ঢালাই ও ড্রেন, গঙ্গানগর মেইন রাস্তা কার্পেটিং পরবর্তীতে গঙ্গানগর রহিমিয়া মাদ্রাসা পর্যন্ত আরসিসি ঢালাই রাস্তা, হবিনন্দী জকিগঞ্জর রোড হইতে মুর্শেদ মুকুলের বাড়ি পর্যন্ত আরসিসি ঢালাই রাস্তা ও ড্রেন , কুশিঘাট বাজার হইতে খেয়াঘাট পর্যন্ত আরসিসি ঢালাই রাস্তা, গোটাটিকর দ্বি মূখি উচ্চ বিদ্যালয়ের আরসিসি ঢালাই রাস্তা, পাঠানপাড়া খাঁনবাড়ি আরসিসি ঢালাই রাস্তা ও ড্রেন, গঙ্গানগর শাহিনের বাড়ির ড্রেন, ফয়সলের বাড়ির ড্রেন, হক সাহেবের বাড়ির ড্রেন, পাঠান পাড়ার হায়দর মিয়ার বাড়ির কালভার্ট ও রাস্তা ও ফেঞ্চুগঞ্জ রোডের পাশে বাবুর ছড়ার ড্রেনের কাজ চলমান।
যেসব নতুন কাজের টেন্ডার হয়েছে,
গোটাটিকর পয়েন্ট হইতে ষাটঘর পর্যন্ত রাস্তা কার্পেটিং, জকিগঞ্জ রোড হইতে আলমপুর শাহ বদরুজ্জামান বদরুলের বাড়ি পর্যন্ত রাস্তা কার্পেটিং , আলমপুর ফয়সলের বাড়ির রাস্তা ও ড্রেন, আলমপুর এডভোকেট খালেদের বাড়ির রাস্তা, গঙ্গানগর ফয়সলের বাড়ির রাস্তা, গঙ্গানগর ইকবালের বাড়ির ড্রেন, গঙ্গানগর মাসুমের বাড়ির রাস্তা, গঙ্গানগর ময়না মিয়ার বাড়ির রাস্তা, গঙ্গানগর মেইন রাস্তার অসমাপ্ত ড্রেন, গোটাটিকর এনামের বাড়ির রাস্তা, দেলোয়ারের বাড়ির রাস্তা, ছদরুল মিয়ার বাড়ির রাস্তা, ষাটঘর মেইন রাস্তা হইতে শুভরাজের বাড়ি পর্যন্ত রাস্তা, গোটাটিকর বুলু মিয়ার বাড়ির রাস্তা, আমিনের বাড়ির রাস্তা, পাপ্পু মিয়ার বাড়ির রাস্তা, বন্দরঘাট মসজিদ হইতে কালিবাড়ি পর্যন্ত রাস্তা ও ড্রেন, পাঠান পাড়া ছয়েফ খানের বাড়ির রাস্তা ও ড্রেন, মঞ্জুর খানের বাড়ির রাস্তা ও ড্রেন, মাসুম মিয়ার বাড়ির রাস্তা ও ড্রেন টেন্ডার পক্রিয়াদিন রয়েছে
নুরপুর ২টা আরসিসি ঢালাই রাস্তা, পাঠান পাড়া খান বাড়ির দুইটা আরসিসি ঢালাই রাস্তা। দায়িত্ব নেওয়ার পর নতুন করে বয়স্ক ভাতার কার্ড ১৭০ টি ও প্রতিবন্ধী কার্ড ৩৫ টির মতো করেন এবং করোনা ও বন্যার সময় ত্রাণ নিয়ে দাড়িয়েছেন সাধারণ মানুষের পাশে।

২৭ নং ওয়ার্ডে আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুমিনুল হক বকুল বলেন, বর্তমান কাউন্সিল সৎ এবং যোগ্য একজন ব্যাক্তি যিনি তত্ত্বাবদায়ক সরকারের আমলে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন। কাউন্সিলর হওয়ার পরে ওয়ার্ডের ব্যাপক উন্নয়ন করেন। আমরা আবার চাই তিনি কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন তিনি নির্বাচিত হলে ওয়ার্ডের যে অসমাপ্ত কাজ আছে সে গুলোর সমাপ্ত হবে।

গোটাটিকর এলাকার বাসিন্দা গিয়াস উদ্দিন বলেন, আজম খান কাউন্সিলর নির্বাচিত হওয়ার পরে ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন হয়েছে পুনরায় আবার কাউন্সিলর হিসেবে আমরা চাই।