বিএনপি নেতা সালাম-এ্যানি কারামুক্ত

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৩ | আপডেট: ৭:৩১:অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৩

প্রায় দেড় মাস পর কারামুক্ত হলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম ও দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পান তারা।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

ওই সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় গত ৮ ডিসেম্বর দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানী, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৪৩৪ জনকে গ্রেফতার দেখানো হয়।

৮ ডিসেম্বর আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। সেই থেকে বিএনপির এই নেতাকর্মীরা কারাগারে ছিলেন। তবে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্যাহ আমান ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের জামিন মঞ্জুর করেন আদালত।

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকেও গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়। সম্প্রতি এই দুই নেতাও কারামুক্ত হয়েছেন।