স্পেন বিএনপির উদ্যোগে বিজয় দিবস পালিত

প্রকাশিত: ৬:৪৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২২

স্পেন বিএনপির উদ্যোগে বিজয় দিবস পালিত

সিদ্দিকুর রাহমান, স্পেনঃ

বাঙালি জাতির জীবনে ১৬ ডিসেম্বর এক গৌরবোজ্জ্বল দিন। ১৯৭১ সালের এ দিনে নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের পর স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয় হয়।

বাঙালির গৌরবোজ্জ্বল এ দিনটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) স্পেন শাখা।
সোমবার (১৯ ডিসেম্বর) রাত নয় টায় মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত লাভাপিয়েস এলাকার বাংলা টাউন রেস্টুরেন্টে স্পেন বিএনপির আহবায়ক মোজাম্মেল হোসেন মনুর সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ন সচিব আবু জাফর রাসেল ও যুগ্ন সচিব আব্দুল আওয়াল খানের যৌথ সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন স্পেন যুবদলের সাধারণ সম্পাদক শাওন আহমদ। প্রদান আলোচকের বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহবায়ক জামাল উদ্দিন মনির,বিশেষ আলোচকের বক্তব্য রাখেন সদস্য সচিব মাহবুবর রহমান ঝন্টু, যুগ্ম আহবায়ক মোরশেদ আলম তাহের, হেমায়েত খান, এস এম আহমেদ মনির, রমিজ উদ্দিন, সোহেল আহমদ সামছু, প্রতিস্টাতা সদস্য কামাল আহমদ, কাজী জসিম, যুগ্ন সচিব শহিদুল ইসলাম, বিল্লাল হোসেন শাকিল,জাকিরুল ইসলাম জ্যাকি,হুমায়ুন কবির রিগান, আসাদ আলী সহ নেতৃবৃন্দ।
সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন সাবেক যুবদল নেতা মাইনুদ্দিন আহমদ।
সভায় উপস্থিত ছিলেন যুগ্ন আহবায়ক সৈয়দ মাসুদুর রহমান নাসিম, শামিম খান বিপ্লব,আহবায়ক কমিটির সদস্য আমির হোসেন, আব্দুল মতিন, খিজির আহমদ, ইঞ্জিনিয়ার আসাদ উদ্দিন প্রমুখ।
সভাপতির বক্তব্যে মোজাম্মেল হক মনু বলেন আজ সারা দেশের সারা পৃথিবীর মানুষ দিন গুনছে কীভাবে এই ভয়াবহ, খুনি, বর্বর সরকারের হাত থেকে বাংলাদেশের মানুষ মুক্তি পাবে।
প্রদান আলোচকের বক্তব্যে জামাল উদ্দিন মনির বলেন এই সরকারের বিদায়ঘন্টা বেজে গেছে। মানুষ রাস্তায় নেমেছে। বিজয় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না।