SylhetNewsWorld | আঞ্জুমানে আল ইসলাহ ফ্রান্সের পবিত্র আশুরা পালিত - SylhetNewsWorld
সর্বশেষ

আঞ্জুমানে আল ইসলাহ ফ্রান্সের পবিত্র আশুরা পালিত

  |  ০৪:৩৭, আগস্ট ০৩, ২০২২

 

সুহেল আহমদ (প্যারিস) ফ্রান্স :

পবিত্র আশুরা উপলক্ষে উপমহাদেশের প্রখ্যাত ওলিয়ে কামেল আল্লামা ফুলতলী( র.) এর হাতে গড়া সংগঠন আঞ্জুমানে আল ইসলাহ ফ্রান্স শাখা আয়োজিত গতকাল সোমবার ওভার্ভিলা বাংলাদেশ কমিউনিটি জামে মসজিদে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।
এতে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন বিশিষ্ট লেখক ও গবেষক হযরত মাওলানা হাফিজ মারজান আহমদ চৌধুরী ফুলতলী।
তিনি বলেন রাসুল( সা.) ইসলামের জন্য যে ত্যাগ স্বীকার করেছেন তারই ধারাবাহিকতায় তাহার নাতি হযরত ইমাম হুসাইন (রা.) কারবালার মাঠে রক্ত দিয়ে আমাদের শিখিয়েছেন যেখানে অন্যায় সেখানে প্রতিবাদ। কিয়ামত পর্যন্ত বাতিলের বিরুদ্ধে যত আন্দোলন হবে তার প্রেরণার উৎস হচ্ছেন ইমাম হুসাইন (রা.)
এজিদের তিন বৎসরের শাসন আমল পর্যালোচনা করলে দেখা যায় প্রথম বর্ষে ইমাম হুসাইন( রা) মাথা কর্তন, দ্বিতীয় বর্ষে মদিনায় হামলা তৃতীয় বর্ষে কাবা শরীফে হামলা করেছেন।অতএব এককথায় বলা যায় আল্লাহ ও তার রাসূল(সা.) এবং মুসলমানদের শত্রু এজিদ।

আঞ্জুমানে আল ইসলাহ ফ্রাস এর সভাপতি হাফেজ এখলাছুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আলী আনসারী পরিচালনায় বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন ইতালি আল ইসলাহর সভাপতি মাওলানা ফজলুর রশিদ, ওভারভিলা মসজিদের সভাপতির চৌধুরী সালেহ আহমদ, খতিব হাফিজ জিল্লুর রহমান। উপস্থিত ছিলেন ফয়সল আহমদ, ইউরো বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সহ-সভাপতি মুহাম্মদ নাজমুল হক,প্রচার ও প্রকাশনা সম্পাদক খন্দকার ইমামুল হাসান, এন টিভি ফ্রান্স প্রতিনিধি আবুল কালাম আল মামুন ,হাফেজ আব্দুল লতিফ খলিল, মাওলানা সাজ্জাদুর রহমান, হাফেজ নুরুল আমিন, আবু জাফর রিপন, কারী রুহেল আহমদ বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ সহ ফ্রান্স প্রবাসী বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ