SylhetNewsWorld | ‘ইউরোপ নিজের ফুসফুসে গুলি করেছে’ - SylhetNewsWorld
সর্বশেষ
 সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ মিশফাক আহমদ মিশু’র মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক

‘ইউরোপ নিজের ফুসফুসে গুলি করেছে’

  |  ১১:৪৭, জুলাই ১৬, ২০২২

রাশিয়ার বিরুদ্ধে অদুরদর্শী নিষেধাজ্ঞা দিয়ে ইউরোপীয় ইউনিয়ন তার নিজের ফুসফুসে গুলি করেছে। এসব নিষেধাজ্ঞা থেকে ফিরে আসার আগ পর্যন্ত ইউরোপিয়ান অর্থনীতি ঝুঁকিতে থাকবে। শুক্রবার এমন মন্তব্য করেছেন হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান।

ইউরোপে রাশিয়ার গ্যাস সরবরাহ কমে গেছে এবং জ্বালানির মূল্য অত্যাধিক বেড়ে গেছে। রাশিয়া ইউরোপে হামলা করার পর এবং তাদের ওপর পরবর্তীতে নিষেধাজ্ঞা আরোপ করার কারণে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। আসন্ন শীতকাল আসার আগে নিজেদের গ্যাসের মজুদ বাড়ানোর চেষ্টা করছে ইউরোপের দেশগুলো।

গ্যাস ও জ্বালানির মূল্য বেড়ে যাওয়ায় জাতীয়তাবাদী অরবানকে হাঙ্গেরিতে গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি করতে হয়েছে। এ কারণে ক্ষুদ্ধ হয়েছেন অরবান।

হাঙ্গেরির পাবলিক রেডিওতে প্রধানমন্ত্রী ভিক্টর অরবান বলেন, প্রাথমিকভাবে আমি মনে করেছিলাম, আমরা হয়ত শুধুমাত্র আমাদের পায়ে গুলি করেছি। কিন্তু এটি এখন পরিস্কার ইউরোপিয়ান অর্থনীতি তার ফুসফুসে গুলি করেছে। যে এখন বাতাসের জন্য হাঁসফাস করছে।

তিনি আরও বলেন, এসব নিষেধাজ্ঞা ইউক্রেনকে কোনো সহায়তা করছে না। এগুলো আসলে ইউরোপের অর্থনীতির জন্য খারাপ। এভাবে যদি চলতে থাকে, তাহলে এগুলো ইউরোপীয়ান অর্থনীতিকে হত্যা করবে। আমরা এখন যা দেখছি তা অসহনীয়।

সূত্র: ডেইলি সাবাহ

এ বিভাগের অন্যান্য সংবাদ