SylhetNewsWorld | ইউরোপ ও মধ্যপ্রাচ্যে আজ ঈদ, হাজিরা ফিরছেন মিনায় - SylhetNewsWorld
সর্বশেষ
 সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ মিশফাক আহমদ মিশু’র মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক

ইউরোপ ও মধ্যপ্রাচ্যে আজ ঈদ, হাজিরা ফিরছেন মিনায়

  |  ১৯:০৩, জুলাই ০৯, ২০২২

ইউরোপ ও মধ্যপ্রাচ্যে আজ ঈদ। হজের সবচেয়ে গুরুত্বপূর্ণ পর্ব আরাফাত দিবস পালন শেষে হজযাত্রীরা মুজদালিফা হয়ে ফিরে যাচ্ছেন মিনায়। ১০ লাখ হাজি শুক্রবার সূর্যাস্তের কয়েক মিনিট পরেই আরাফাতের ময়দান ত্যাগ করা শুরু করেন। তারা ছুটে যান মুজদালিফার দিকে। সেখানে একত্রে মাগরিব ও এশার নামাজ আদায় করেন। সংগ্রহ করেন পাথর। আজ শনিবার এসব পাথর তারা প্রতীকী শয়তানকে জামারা আল আকাবায় নিক্ষেপ করবেন। এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ। এদিনই পবিত্র ঈদুল আযহা। জিলহজ মাসের ১০ তারিখ। এদিন মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা।

পরের তিন দিন রোববার, সোমবার ও মঙ্গলবারকে বলা হয় তাসরীকের দিন। এ দিনগুলোতে হাজিরা তিন শয়তানকে উদ্দেশ্য করে সাতটি পাথর নিক্ষেপ করবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ